নড়াইলে প্রবাসী সাংবাদিকের পরিবারকে প্রাণনাশের হুমকির ঘটনায় বিএমএসএস’র নিন্দা ও প্রতিবাদ

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর বিশেষ প্রতিবেদন সংগঠন সংবাদ সারাদেশ

নড়াইল প্রতিনিধি :  সংবাদ প্রকাশের জেরে নড়াইলে প্রবাসী সাংবাদিকের পরিবারকে প্রাণনাশের হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে- সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে রাজপথে থাকা দেশের বৃহৎ সাংবাদিক সংগঠন “বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস)”।


বিজ্ঞাপন

নড়াইল সদর উপজেলার চন্ডিবরপুর ইউনিয়নের নিধিখোলা গ্রামের সৌদি প্রবাসী সাংবাদিক ও বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটির কেন্দ্রীয় কমিটির উপ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মোঃ আমিনুর রহমানের বাবা-মা সহ পরিবারকে প্রাণনাশের হুমকি দিয়েছে এলাকার সহিদ, শিমুল, ইউসুফ ওরফে কালা ইছু, লিটন ও কাদের সহ ৮/১০ জনের একটি সংঘবদ্ধ দূর্বৃত্তদল।
গত ১০ জুলাই  বুধবার সকালে নিধিখোলা গ্রামস্থ প্রবাসী সাংবাদিক মোঃ আমিনুর রহমানের বাড়িতে গিয়ে তার বাবা-মা সহ পরিবারের সদস্যদের অকথ্য ভাষায় গালাগালি করে এবং প্রাণনাশের হুমকি দেয় ওই সংঘবদ্ধ দলটি।


বিজ্ঞাপন

সাংবাদিক আমিনুর রহমান ওই গ্রামের মোঃ খায়রুল মোল্যার ছেলে। এ ঘটনায় নিরাপত্তাহীনতায় ভুগছেন তার বাবা-মা সহ পরিবারটি

হুমকির খবর পেয়ে সাংবাদিকদের একটি টিম ঘটনার দিনই সরেজমিনে গিয়ে জানা যায়, চন্ডিবরপুর ইউনিয়ন পরিষদের উপ-নির্বাচনকে ঘিরে ৬জন প্রার্থী প্রতিদ্বন্দ্বীতা করছেন।

” প্রার্থীদের মধ্যে কেউ একজন ছাগল চোর” এমন মন্তব্য করে তাকে ভোট না দেওয়ার অনুরোধ জানিয়ে জনৈক ব্যক্তি তার ব্যক্তিগত ফেসবুকে পোস্ট করে।

ফেসবুক পোস্টের সুত্র ধরে সৌদি প্রবাসী সাংবাদিক সরকারী নিবন্ধনের আবেদনকৃত অনলাইন আমিন টেলিভিশনের নির্বাহী সম্পাদক মোঃ আমিনুর রহমান ওই প্রার্থীর নাম জানতে চাওয়ায় একই গ্রামের সহিদ মোল্লার ছেলে সৌদি প্রবাসী মোহাম্মদ মোল্লা ফেসবুক ম্যাসেঞ্জারে গিয়ে সাংবাদিক আমিনুর রহমানকে অকথ্য ভাষা ব্যবহার করে গালিগালাজ সহ প্রাণনাশেরও হুমকি দেয়।

এরই ধারাবাহিকতায় তথ্য প্রমাণাদী নিয়ে ভিডিওসহ একটি সংবাদ প্রকাশ করে আমিনুর রহমান। সংবাদ প্রকাশের জের ধরে কথিত ওই ছাগল চোর প্রার্থীর সমর্থক এবং চুরির কাজে সহযোগী মোহাম্মদের বাবা সহিদ, ভাই শিমুল, চাচা ইউসুফ ওরফে কালা ইসু, চাচাতো ভাই লিটন ও কাদের সহ ৮/১০ জনের একটি সংঘবদ্ধ দূর্বৃত্তদল আমিনুরের বাড়িতে গিয়ে তার বাবা-মা সহ পরিবারের সদস্যদের মারতে উদ্যত হয় এবং অকথ্য ভাষা ব্যবহার করে গালাগালি করে। এছাড়া “২ দিনের মধ্যে প্রকাশিত সংবাদটি ডিলিট করে প্রকাশ্যে ক্ষমা চাইতে হবে” মর্মে আল্টিমেটাম দেয়। নাহলে প্রাণনাশের হুমকি দিয়ে সংঘবদ্ধ দলটি চলে যায়।

এবিষয়ে জানার পর নড়াইলের সাংবাদিকদের একটি টিম বক্তব্য নিতে অভিযুক্তদের বাড়িতে গেলে সাংবাদিকদের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায় তারা।

পথিমধ্যে রাস্তায় অভিযুক্তদের একজন ইউসুফ ওরফে কালা ইসু’র সাথে সাংবাদিকদের দেখা হয়। ঘটনা ও অভিযোগের বিষয়ে জানতে চাইলে, তিনি সত্যতা স্বীকার করেন।

এদিকে বাড়িতে গিয়ে সাংবাদিক পরিবারকে প্রাণনাশের হুমকিসহ উক্ত হীন ঘটনায় ফুঁসে উঠেছে সারাদেশের সাংবাদিকরা। তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে দূর্বৃত্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের দাবী জানিয়ে নড়াইলের মাননীয় পুলিশ সুপার সহ সংশ্লিষ্ট প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বিবৃতি দিয়েছেন বাংলাদেশ মফস্বল সাংবাদিক সোসাইটি (বিএমএসএস) -এর প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান খন্দকার আছিফুর রহমান, মহাসচিব মোঃ ছগীর আহমেদ সহ সকল কেন্দ্রীয় ও কার্যনির্বাহী পর্ষদ এবং জেলা-উপজেলা নেতৃবৃন্দ সাংবাদিকরা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *