সাতক্ষীরার মাদরা সীমান্তে বিজিবি’র অভিযানে ভারতে পাচারকালে ১.৮৯৫ কেজি স্বর্ণসহ ১ জন আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি  :  গত রবিবার ২৯ জুলাই,  সকালে বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে অত্র ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ কলারোয়া উপজেলার মাদরা সীমান্তের ভাদিয়ালী এলাকা দিয়ে স্বর্ণের একটি চালান ভারতে পাচার হবে।


বিজ্ঞাপন

উক্ত তথ্যের ভিত্তিতে হাবিলদার মোঃ আতাউর রহমানের নেতৃত্বে মাদরা বিওপির একটি চৌকষ আভিযানিকদল বর্ণিত স্থানে কৌশলে অবস্থান গ্রহণ করে। আনুমানিক ৬ টা ১৫ মিনিটের সময় উক্ত স্থান দিয়ে সীমান্তের দিকে যাওয়ার সময় সাতক্ষীরার কলারোয়া উপজেলার রাজপুর গ্রামের মৃত সাদেক আলী সরদারের ছেলে মোঃ ইয়াকুব আলী (৫৩)-কে থামায় বিজিবি।


বিজ্ঞাপন

পরবর্তীতে বিজিবি টহলদল বর্ণিত ব্যক্তির দেহ তল্লাশি করে তার কোমরে গামছা দিয়ে পেঁচানো অবস্থায় ০৪টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১.৮৯৫ কেজি এবং বর্তমান বাজারমূল্য ১,৯৫,০৯,০২৫  (এক কোটি পঁচানব্বই লক্ষ নয় হাজার পঁচিশ) টাকা।

স্বর্ণেরবার শুল্ক কর ফাঁকি দিয়ে ভারতে পাচারের জন্য পরিবহন এবং নিজ জিম্মায় রাখায় অভিযুক্ত ব্যক্তিকে আটক করে তার বিরুদ্ধে মামলা দায়ের করতঃ তাকে কলারোয়া থানায় সোপর্দ এবং স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *