কক্সবাজারের মহেশখালীতে বেশি দামে গরুর মাংস বিক্রি করায় চার ব্যবসায়ীকে জরিমানা

Uncategorized আইন ও আদালত গ্রাম বাংলার খবর চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন সারাদেশ

সুমন চন্দ্র দে, মহেশখালী (কক্সবাজার) :  পবিত্র ঈদে মিলাদুন্নবী(সা:) উপলক্ষ্যে বাজার মনিটরিং ও মাংস ব্যবসায়ীদের অর্থদণ্ড প্রদান করেছেন উপজেলা প্রশাসন। উপজেলার বিভিন্ন জায়গার বাজার সমূহে ক্রেতাদের থেকে অতিরিক্ত হারে গরুর মাংসের দাম রাখায় চার ব্যবসায়ী’কে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বিভিন্ন হারে জরিমানা করা হয়।


বিজ্ঞাপন

অদ্য ১৬ই সেপ্টেম্বর (সোমবার) মহেশখালী উপজেলা প্রশাসনের সহকারী কমিশনার(ভূমি) জনাব মোঃ তাছবীর হোসেন এর নেতৃত্বে মহেশখালী উপজেলার পৌরসভার গোরগঘাটা বাজার, বড় মহেশখালীর নতুন বাজার, হোয়ানক টাইম বাজার, কালারমারছড়া বাজারে পবিত্র ঈদে মিলাদুন্নবী(সা:) উপলক্ষ্যে বাজার মনিটরিং কার্যক্রম পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

এ সময় অতিরিক্ত দামে গরুর মাংস বিক্রি করায় চার জন অসাধু মাংস ব্যবসায়িকে ৪টি মামলায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন–২০০৯ এর ৪১ ধারায় ৩০০০ টাকা, ৩০০০ টাকা, ২০০০ টাকা ও ১০০০০ টাকা করে মোট ১৮০০০ টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। অভিযান পরিচালনাকালীন ন্যায্য ও সুলভ মূল্যে মাংস বিক্রি করতে ব্যবসায়িদের নির্দেশনা প্রদান করেন প্রশাসন।

এসময় একজন ক্রেতা বলেন, দুই একটা বাজার মনিটরিং করবেন এমনটা মহেশখালীবাসী চাই না। মহেশখালীর সমস্ত বাজার মনিটরিং করা উচিত। প্রত্যেক বাজার সমূহে এসবের আগে থেকেই সর্তকের বার্তা দেওয়া উচিত ছিলো। যাতে অসাধু ব্যবসায়ীরা সিক্রেট করতে না পারে। তিনি মহেশখালী উপজেলা প্রশাসনকে ধন্যবাদ জানান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *