পাহাড়ী-বাঙালি সম্প্রীতি উন্নয়ন ও শারদীয় দুর্গাপূজা উপলক্ষে রাঙামাটির ভূষণছড়ায় বিজিবির মতবিনিময় সভা ও মেডিকেল ক্যাম্পেইন 

Uncategorized গ্রাম বাংলার খবর চট্টগ্রাম জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন মানবিক খবর সারাদেশ

নিজস্ব প্রতিবেদক (চট্টগ্রাম) :  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র ছোট হরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) এর উদ্যোগে রাঙামাটির বরকল উপজেলার ভূষণছড়া এলাকায় পাহাড়ী-বাঙালি সম্প্রীতি উন্নয়ন ও আসন্ন শারদীয় দুর্গাপূজা উপলক্ষে স্থানীয়দের সাথে বিজিবির মতবিনিময় সভা ও মেডিকেল ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে। এসময় স্থানীয় ৩৫০ জনকে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ প্রদান করেছে বিজিবি।


বিজ্ঞাপন

আজ মঙ্গলবার  ১ অক্টোবর, সকাল সাড়ে  ১১ টায় বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র ছোটহরিণা ব্যাটালিয়ন (১২ বিজিবি) এর অধিনস্থ ভূষণছড়া বিজিবি ক্যাম্পে’র দায়িত্বপূর্ণ এলাকার ভূষণছড়া বাজারে পাহাড়ি-বাঙালির সম্প্রীতি উন্নয়ন ও শারদীয় দুর্গা উৎসবকে সামনে রেখে একটি জনসচেতনামূলক মতবিনিময় সভার আয়োজন করা হয় ।


বিজ্ঞাপন

মতবিনিময় সভায় উক্ত  ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মীর হাসান শাহরিয়ার মাহমুদ, পিএসসি এর সভাপতিত্বে ভূষণছড়া কলেজের প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, ভূষণছড়া ফারুক ই আজম দাখিল মাদ্রাসার সুপার মোঃ কামরুল ইসলাম, ভূষণছড়া বাজার সভাপতি মোঃ আব্দুল হালিম, ভূষণছড়া বাজার সেক্রেটারি মোঃ সাইদুল ইসলাম, ভূষণছড়া বাজার মসজিদের সভাপতি মোঃ শাহজালাল, ভূষণছড়া বাজার ইজারাদার মোঃ জাফর আলী, পন্ডিত পাড়া এলাকার কারবারী জনাব প্রণয় চাকমা, বাগাইছড়ি এলাকার কারবারী সুনেন্দ্র চাকমা, স্থানীয় অন্যান্য গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং জনসাধারণ উপস্থিত ছিলেন।

সভায় এলাকার সার্বিক আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা, পাহাড়ী ও বাঙ্গালীদের মধ্যে সম্প্রীতির উন্নয়ন, শারদীয় দুর্গা উৎসব চলাকালীন এলাকার আইনশৃঙ্খলা বজায় রাখা, অবৈধভাবে সীমান্ত পারাপার বন্ধ, মাদক ও অন্যান্য চোরাচালান বন্ধ, নারী ও শিশু পাচার রোধ, এলাকায় শান্তি শৃংঙ্খলা বজায় রাখা এবং বিভিন্ন সমস্যা নিয়ে উপস্থিত সকলের সাথে মতবিনিময় করা হয়।

মতবিনিময় সভা শেষে ছোট হরিণা ব্যাটালিয়নের মেডিকেল অফিসার কর্তৃখ ভূষণছড়া বাজারে স্থানীয় জনসাধারণকে চিকিৎসাসেবা প্রদানের লক্ষ্যে অত্র ব্যাটালিয়নের ফ্রি মেডিকেল ক্যাম্পেইন পরিচালনা করা হয়। উক্ত ফ্রি মেডিকেল ক্যাম্পেইনের মাধ্যমে এলাকার ৩৫০ জন জনসাধারণকে ফ্রি চিকিৎসাসেবা ও ঔষুধ সামগ্রী বিতরণ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *