সুনামগঞ্জের তাহিরপুরে পুকুরে বিষ ঢেলে মাছ নিধন

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি  :  সুনামগঞ্জের তাহিরপুর উপজেলায় পুকুরে বিষ ঢেলে কয়েক লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। বুধবার (২অক্টোবর) উপজেলার বড়দল দক্ষিণ বড়দল ইউনিয়ন পরিষদের কাউকান্দি বাজার মাদ্রাসার উত্তরের ‘সুজন পুকুরে’ এই ঘটনাটি ঘটেছে।


বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, বুধবার ভোর সকাল থেকে মাছ মরে পানিতে বেসে উঠার দৃশ্য দেখা যায় এমন সংবাদ পেয়ে পুকুরের দায়িত্বরতরা এসে হাজির হন। পুকুরের মালিক সেফুল মিয়া বলেন,কাউকান্দি বাজার মাদ্রাসা থেকে তিন বছরের জন্য ‘সুজন’ পুকুরটি যৌথ মালিকানায় লিজ নেয়া হয়েছে। এই পুকুরে মাছের চাষ ভালো হচ্ছিলো তবে কিছু দিন ধরে একটি মহল ঈর্ষান্নিত হয়ে বিভিন্ন ভাবে আমাদের পুকুরের চাষকৃত মাছের ক্ষতি করার চেষ্ঠা করছে। আমরা এখনো পর্যন্ত কারো পরিচয় চিহ্নিত করতে পারছি না।


বিজ্ঞাপন

পুকুরের অন্য আরেক মালিক জানান, আমাদের পুকুরে পাঙ্গাস মাছ, সিলবার, ব্রিগেড, মৃণালকাপ, ঘাসকার্প জাতের মাছ চাষ করা হয়েছে। এসব মাছের ভালো উৎপাদন হচ্ছে তবে একটি মহল পুকুরে বিষ ঢেলে বিশাল ক্ষতি করে ফেলেছে। তার পরেও আমরা মৎস চিকিৎসকের পরামর্শে অক্সিজেন, পাটাশিয়াম সহ সব ধরনের ওষুধ প্রয়োগ করছি।

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় এক বাসিন্দা জানান, এই পুকুর পাড়ে প্রতিদিন সন্ধ্যা থেকে রাত একটা পর্যন্ত মদের আড্ডা দিতে দেখা যায়। তবে তাদেরকে কেউ প্রতিহিত করার সাহস পায় না। তারা অনেক বয়ঙ্কর প্রকৃতির লোক। আমরা আমাদের এলাকার নিরাপত্তা এবং মাদক নির্মূলের জন্য উপজেলা প্রশাসনের সু-দৃষ্টি কামনা করছি।

তাহিরপুর থানার (ওসি) মো. দেলোযার হোসেন বলেন, এই বিষয়ে এখনো কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পাওয়া গেলে (তদন্ত) সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *