শিক্ষার্থীদের হাতে বিতর্কমুক্ত পাঠ্যবই তুলে দিতে হবে ——- খেলাফত মজলিস

Uncategorized জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজনীতি সংগঠন সংবাদ

নিজস্ব প্রতিবেদক  :  খেলাফত মজলিসের কেন্দ্রীয় নির্বাহী পরিষদের বৈঠকে নেতৃবৃন্দ গভীর উদ্বেগের সাথে বলেন, ইসলামপন্থীদেরকে ‘মৌলবাদী-সাম্প্রদায়িক’ ট্যাগে আখ্যায়িত করে জুলুম-নির্যাতন চালানো ছিল ফ্যাসিস্ট হাসিনা সরকারের একটি ঘৃণিত কাজ। সম্প্রতি বাতিল হওয়া পাঠ্যবই সংশোধন কমিটির পক্ষে সরকারের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে গিয়ে কয়েকজন সেক্যুলার বুদ্ধিজীবি নতুনভাবে এই ট্যাগে উস্কানি দিয়ে দেশকে অস্থিতিশীল করতে চাচ্ছে। তাদের ব্যাপারে সরকারকে সতর্ক থাকতে হবে। বিশেষজ্ঞ আলেম, ইসলামী স্কলার সহ বিতর্কমুক্ত সদস্যদের নিয়ে অবিলম্বে শিক্ষা ব্যবস্থা সংস্কার কমিশন গঠনের আহ্বান জানাচ্ছি। আগামী বছরের শুরুতেই শিক্ষার্থীদের হাতে বিতর্কমুক্ত পাঠ্যবই তুলে দিতে হবে। গঠিত ৬টি সংস্কার কমিশনের কাছে সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় মূল্যবোধ ও জন-আকাঙ্ক্ষার বাস্তব প্রতিফলন প্রত্যাশা করছে জনগণ।


বিজ্ঞাপন

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে এখনো গুরুতর আহতদের সরকারি চিকিৎসা প্রাপ্তিতে বঞ্চনার অভিযোগ পাওয়া যাচ্ছে। আমরা সরকারকে তাদের বিনামূল্যে উন্নত চিকিৎসাপ্রাপ্তি নিশ্চিতের আহ্বান জানাচ্ছি। খাদ্য নিরাপত্তা নিশ্চিতে স্বাস্থ্যকর ও পরিবেশ বান্ধব দীর্ঘমেয়াদী আবাদী পরিকল্পনা গ্রহণ করা যেতে পারে। তবে এই মুহূর্তে দেশে রাসায়নিক সার ও কীটনাশক নির্ভর পর্যাপ্ত খাদ্যশস্য উৎপাদনের কোন বিকল্প নেই।


বিজ্ঞাপন

কয়েকটি অঞ্চল বন্যায় প্লাবিত হওয়াতে এবারের কৃষি উৎপাদনে সংকট মোকাবেলায় কার্যকর জরুরি পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাচ্ছি। রংপুর অঞ্চলে বন্যায় ক্ষতিগ্রস্থদের পর্যাপ্ত ত্রাণ সহযোগীতার নিশ্চিত করা দরকার। একদিকে পতিত স্বৈরাচারের ইন্ধনে গার্মেন্টস শিল্প ও পার্বত্য অঞ্চলে অশান্তি বিরাজ করছে, অন্যদিকে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য এখনো বাড়ছে। দেশের স্থিতিশীল পরিবেশ নস্যাতে যারা ষড়যন্ত্র করছে জনগণকে ঐক্যবদ্ধভাবে তাদের মোকাবেলা করতে হবে।

ফিলিস্তিন ও লেবাননে ইসরাইলের নির্বিচার বোমা বর্ষণ ও স্থল অভিযানে নারী-শিশু সহ হাজারো লেবানীজ নাগরিক হত্যার তীব্র নিন্দা জানাচ্ছি। আমরা হামলা বন্ধে জাতিসংঘ সহ আন্তর্জাতিক সম্প্রদায়কে কার্যকর পদক্ষেপ গ্রহণের আহ্বান জানাচ্ছি।

গতকাল সন্ধ্যা সাড়ে ৬ টায় খেলাফত মজলিসের কেন্দ্রীয় কার্যালয়ে আমীরে মজলিস মাওলানা আব্দুল বাছিত আজাদের সভাপতিত্বে ও মহাসচিব ড: আহমদ আবদুল কাদেরের পরিচালনায় অনুষ্ঠিত নির্বাহী বৈঠকে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নায়েবে আমীর মাওলানা সাখাওয়াত হোসাইন, যুগ্ম মহাসচিব এডভোকেট জাহাঙ্গীর হোসাইন, অধ্যাপক মুহাম্মদ আবদুল জলিল, ড. মোস্তাফিজুর রহমান ফয়সল, সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিজানুর রহমান, প্রশিক্ষণ সম্পাদক অধ্যাপক কাজী মিনহাজুল আলম, সমাজকল্যাণ সম্পাদক ডা. রিফাত হোসাইন মালিক, প্রচার ও তথ্য সম্পাদক প্রকৌশলী আবদুল হাফিজ খসরু, যুব বিষয়ক সম্পাদক তাওহীদুল ইসলাম তুহিন, সাহাব উদ্দিন আহমদ খন্দকার, মুফতি আবদুল হক আমিনী, জহিরুল ইসলাম, জিল্লুর রহমান, অধ্যাপক মাওলানা আজিজুল হক, হাজী নুর হোসেন, মাওলানা সাইফুদ্দিন আহমদ খন্দকার, আবুল হোসেন, প্রিন্সিপাল মাওলানা আজিজুল হক প্রমুখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *