সাতক্ষীরায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৪ এর সমাপনী অনুষ্ঠিত

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

সাতক্ষীরা প্রতিনিধি  : বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৪ এর সমাপনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার ( ৭ অক্টোবর) বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমি সাতক্ষীরার আয়োজনে শিশু একাডেমি মিলনায়তনে এ সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মো. রিয়াজুল ইসলামের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসক শিক্ষা ও আইসিটি বিষ্ণুপদ পাল।


বিজ্ঞাপন

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান, জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের উপ-পরিচালক নাজমুন নাহার, জেলা কালচারাল অফিসার ফাইজা হুসাইন অন্বেষা, বিএডিসির সহকারী পরও কৌশলী ইবনে সিনা, মহিলা বিষয়ক অধিদপ্তরের প্রোগ্রাম অফিসার ফাতেমা জোহরা।


বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০২৪ উপলক্ষে দেশাত্মবোধক গানে ক বিভাগ ও খ বিভাগে ৩ জন, চিত্রাংকন প্রতিযোগিতায় ক বিভাগ ও খ বিভাগে ৩ জন করে বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে বক্তারা বলেন, আজকের শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ।

তাদের জন্য নিশ্চিত করতে হবে সুন্দরভাবে বেড়ে ওঠার পরিবেশ।লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা ও সামাজিক কর্মকাণ্ডে অংশগ্রহণের সুযোগ করে দিতে হবে।

সাংস্কৃতিক বিকাশের জন্য দিতে হবে উপযুক্ত পরিবেশ। এগুলো শিশুদের মেধা ও মননের বিকাশে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। শিক্ষার্থীদের হাত ধরেই বৈষম্যবিরোধী সমাজব্যবস্থা ও উন্নত বাংলাদেশ গড়ার স্বপ্ন তৈরি হয়েছে। সমগ্র অনুষ্ঠান সঞ্চালনা করেন শিশু একাডেমি সাতক্ষীরার লাইব্রেরিয়ান শেখ রফিকুল ইসলাম।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *