চসিকের দুই কর্মকর্তাকে জ্যেষ্ঠতা ও চাকরিবিধি লঙ্ঘন করে পদায়নের অভিযোগ 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

!! গত ৩০ সেপ্টেম্বর চসিকের উপপ্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীকে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা-১-এর কার্যালয়ে বদলি করা হয়। উপপ্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তার পদটি ষষ্ঠ গ্রেডের। এই পদে দশম গ্রেডে কর্মরত পরিচ্ছন্নতা কর্মকর্তা প্রণব কুমার শর্মাকে পদায়ন করা হয়েছে। আর ১৬তম গ্রেডের সুপারভাইজার পদে কর্মরত মিজানুর রহমানকে দশম গ্রেডের পরিচ্ছন্নতা কর্মকর্তা পদে দায়িত্ব দেওয়া হয়েছে। রাজনৈতিক দলের নেতার তদবিরে জ্যেষ্ঠ কর্মকর্তাদের ডিঙিয়ে তাদের পদায়ন করা হয়েছে বলে অভিযোগ করেছেন একাধিক কর্মকর্তা  !! 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক (চট্টগ্রাম) :  চট্টগ্রাম সিটি করপোরেশনে (চসিক) দু’জনকে জ্যেষ্ঠতা ও চাকরিবিধি লঙ্ঘন করে পদায়নের অভিযোগ উঠেছে। গত সোমবার সিটি করপোরেশনের উপপ্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা হিসেবে প্রণব কুমার শর্মা ও পরিচ্ছন্নতা কমকর্তা হিসেবে মিজানুর রহমানকে পদায়ন করে অফিস আদেশ জারি করা হয়।


বিজ্ঞাপন

বিষয়টি আজ মঙ্গলবার প্রকাশ হলে করপোরেশনের কর্মকর্তাদের মধ্যে ক্ষোভ ছড়িয়ে পড়ে। অভিযোগ উঠেছে, রাজনৈতিক তদবিরে এই দায়িত্ব দেওয়া হয়েছে।

সিটি করপোরেশন সূত্র জানায়, গত ৩০ সেপ্টেম্বর চসিকের উপপ্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তা মোরশেদুল আলম চৌধুরীকে আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা-১-এর কার্যালয়ে বদলি করা হয়। উপপ্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তার পদটি ষষ্ঠ গ্রেডের। এই পদে দশম গ্রেডে কর্মরত পরিচ্ছন্নতা কর্মকর্তা প্রণব কুমার শর্মাকে পদায়ন করা হয়েছে।

আর ১৬তম গ্রেডের সুপারভাইজার পদে কর্মরত মিজানুর রহমানকে দশম গ্রেডের পরিচ্ছন্নতা কর্মকর্তা পদে দায়িত্ব দেওয়া হয়েছে। রাজনৈতিক দলের নেতার তদবিরে জ্যেষ্ঠ কর্মকর্তাদের ডিঙিয়ে তাদের পদায়ন করা হয়েছে বলে অভিযোগ করেছেন একাধিক কর্মকর্তা।

তবে চাপের মুখে দায়িত্ব বণ্টনের বিষয়ে সরাসরি কোনো মন্তব্য করেননি চসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মুহম্মদ তৌহিদুল ইসলাম। তিনি বলেন, ‘এটি কোনো পদোন্নতি নয়। উপপ্রধান পরিচ্ছন্নতা কর্মকর্তাকে সরিয়ে দেওয়ার পর খালি পদে ভারপ্রাপ্ত হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। তারা তাদের নিয়মিত পদের বেতন-ভাতা পাবেন।’


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *