আনসার ভিডিপির উপমহাপরিচালক মোঃ জিয়াউল হাসানের দুর্গা পূজার নবমী পরিদর্শন 

Uncategorized গ্রাম বাংলার খবর জাতীয় প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ সিলেট

নিজস্ব প্রতিবেদক  : হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গাপুজা আড়ম্বরপূর্ণভাবে উৎসবটি পালন করছে সিলেটের সনাতন ধর্মাবলম্বী সকল মানুষ। নিশ্ছিদ্র নিরাপত্তা প্রদানে কাজ করছে দেশের বৃহত্তম বাহিনী বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। সারাদেশের ন্যায় সিলেট বিভাগেও ২৬৩৮ টি পূজামণ্ডপে নিরাপত্তা দিচ্ছে আনসার-ভিডিপি সদস্যরা।


বিজ্ঞাপন

শনিবার (১২ অক্টোবর) মাঠ পর্যায়ে আনসার-ভিডিপি এর কার্যক্রম পরিদর্শনে বের হন বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সিলেট রেঞ্জের উপমহাপরিচালক মোঃ জিয়াউল হাসান বিভিএমএস, পিএএমএস।তিনি সিলেট জেলার শ্রী শ্রী কালিবাড়ি সার্বজনীন দুর্গামন্দির, আম্বরখানা মণিপুরিপাড়া সার্বজনীন মন্দির, শাপলা সংঘ সার্বজনীন মন্দির, বটেশ্বর সার্বজনীন মন্দির খাদিমপাড়া, গোপালটিলা সার্বজনীন মন্দির টিলাগড়, শ্রী শ্রী পূজা মন্ডপ বালুচর সহ বিভিন্ন পূজা মন্ডপ পরিদর্শন করেন।


বিজ্ঞাপন

পরিদর্শনকালে পূজামণ্ডপের সভাপতি, সাধারণ সম্পাদকসহ বিভিন্ন অংশীজনের সাথে উৎসাহ-উদ্দীপনা এবং নির্বিঘ্নে পুজা উদযাপনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং পূজামণ্ডপ সমূহের নিরাপত্তা রক্ষায় বিভিন্ন ব্যবস্থা গ্রহণ সহ মোতায়েনকৃত আনসার-ভিডিপি সদস্যদের দায়িত্ব পালনে দেশপ্রেমে উজ্জীবিত হয়ে সর্বদা সর্বোচ্চ সচেষ্ট থাকার নির্দেশনা প্রদান করেন।

এ প্রসংগে তিনি বলেন আগামীকাল দশমীতে প্রতিমা বিসর্জন হয়ে গেলেও অধিকতর নিরাপত্তার প্রয়োজনে বাহিনীর সম্মানিত মহাপরিচালকের নির্দেশে ১৪.১০.২০২৪ তারিখ সন্ধ্যা পর্যন্ত মন্ডবে এ বাহিনীর সদস্যগণ মোতায়েন থাকবে। এ ব্যপারে সকলকে সতর্ক থাকার নির্দেশনা প্রদান করেন।

পূজামণ্ডপ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদকেরা আনসার-ভিডিপি সদস্যদের দায়িত্ব নিয়ে প্রশংসা করায় উপমহাপরিচালক সন্তোষ প্রকাশ করেন এবং সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান।

এ সময় উপস্থিত ছিলেন সিলেট সদর উপজেলা আনসার ভিডিপি কর্মকর্তা মোঃ গোলাম কিবরিয়া, উপজেলা প্রশিক্ষক রূপক, এবং ব্যাটালিয়ন আনসার সদস্যদের একটি স্ট্রাইকিং টিমসহ প্রমূখ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *