গোপালগঞ্জে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত

Uncategorized খুলনা গ্রাম বাংলার খবর জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

মোঃ সাইফুর রশিদ চৌধুরী :  গোপালগঞ্জে বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস ২০২৪ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে বর্ণাঢ্য র‍্যালি, আলোচনা সভা অনুষ্ঠিত হয়। পাশাপাশি ট্রাইসাইকেল ও  সাদা ছড়ি বিতরণ করা হয়েছে। গোপালগঞ্জ জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে ১৫ অক্টোবর মঙ্গলবার  সকাল সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কার্যালয় থেকে র‍্যালি শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করার পর জেলা প্রশাসকের কার্যালয়ে এসে শেষ হয়। পরে দুপুর ১২টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ স্বচ্ছতায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এ সময় শারীরিক প্রতিবন্ধীদের মাঝে ১৩টি ট্রাইসাইকেল ও দৃষ্টি প্রতিবন্ধীদের মাঝে সাদাছড়ি বিতরণ করা হয়। আলোচনা সভা ও র‍্যালিতে প্রধান অতিথি  ছিলেন মোঃ কামরুজ্জাম জেলা প্রশাসক, গোপালগঞ্জ।


বিজ্ঞাপন

বিশেষ অতিথি ছিলেন, মোহাম্মদ মিজানুর রহমান পুলিশ সুপার গোপালগঞ্জ, ডাক্তার মোঃ মাসুদ রানা সিভিল সার্জন, আজহারুল ইসলাম উপ-পরিচালক স্থানীয় সরকার, মোঃ হারুন-অর রশিদ উপ-পরিচালক সমাজসেবা অধিদপ্তর গোপালগঞ্জ।


বিজ্ঞাপন

এছাড়াও আরো উপস্থিত ছিলেন, সোনার বাংলা মানবকল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক ও গোপালগঞ্জ প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মুন্সী সাদেকুর রহমান শাহীন।

বিভিন্ন প্রতিবন্ধী বিদ্যালয়ের শিক্ষক, অভিবাবক, বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ার সাংবাদিক ও বিপুলসংখ্যক প্রতিবন্ধী শিক্ষার্থী।দিবসটির আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন ডাক্তার মোঃ আনিসুজ্জামান কনসালটেন্ট প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র, গোপালগঞ্জ।

বিশেষ বক্তা হিসেবে বক্তব্য রাখেন ডাক্তার আজাদ চক্ষু বিশেষজ্ঞ শেখ ফজিলাতুন্নেসা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠান।
দিবসটির আলোচনা সভায় সভাপতিত্ব করেন, মোঃ গোলাম কবির, অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক, গোপালগঞ্জ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *