পেরোল ব্যাংকিং গ্রাহকদের জন্য “অ্যাডভান্স স্যালারি’ সেবা চালু করলো প্রাইম ব্যাংক

Uncategorized অর্থনীতি কর্পোরেট সংবাদ জাতীয় ঢাকা বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  পেরোল ব্যাংকিং সেবার গ্রাহকদের জন্য ‘অ্যাডভান্স স্যালারি’ সেবা চালু করেছে শীর্ষ স্থানীয় বেসরকারি বাণিজ্যিক ব্যাংক প্রাইম ব্যাংক পিএলসি.। ব্যাংকের পেরোল সেবা গ্রহণকারী প্রতিষ্ঠানের কর্মীরা প্রাইম অগ্রিম মোবাইল অ্যাপের মাধ্যমে এই সুবিধা উপভোগ করতে পারবেন। সম্প্রতি ব্যাংকটি গুলশানে করপোরেট অফিসে ডাচ্-বাংলা প্যাক লিমিটেডের সাথে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষর করে।


বিজ্ঞাপন

চুক্তি অনুযায়ী, ব্যাংকের পেরোল সেবার গ্রাহক প্রতিষ্ঠান ডাচ্-বাংলা প্যাকের কর্মীরা প্রাইম ব্যাংকের কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ভিত্তিক প্ল্যাটফর্ম ‘প্রাইমঅগ্রিম’ ব্যবহার করে অ্যাডভান্স স্যালারি নিতে পারবেন। মূলত অংশীদার প্রতিষ্ঠানের কর্মীদের জরুরি আর্থিক প্রয়োজন সহজ ও দক্ষভাবে মেটাতেই তৈরি করা হয়েছে ‘প্রাইমঅগ্রিম’।


বিজ্ঞাপন

ঝামেলামুক্ত ডিজিটাল অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যে ‘প্রাইমঅগ্রিম’-এ অত্যাধুনিক কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই), মেশিন লার্নিং এবং বিকল্প ক্রেডিট অ্যাসেসমেন্ট টুল ব্যবহার করা হয়েছে। প্ল্যাটফর্মটি রিয়েল টাইমে গ্রাহকদের ক্রেডিট পাওয়ার যোগ্যতা মূল্যায়ন করে এবং ডিজিটালভাবে ঋণ বিতরণ প্রক্রিয়া সম্পন্ন করে, যার ফলে ম্যানুয়াল ডকুমেন্ট জমা দেওয়ার প্রয়োজন নেই এবং মূল্যবান সময় ও শ্রম সাশ্রয় হয়।

প্রাইম ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) ফয়সাল রহমান এবং ডাচ্-বাংলা প্যাক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মুমিত নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন- প্রাইম ব্যাংক পিএলসি’র হেড অব কনজুমার সেলস মামুর আহমেদ; এসইভিপি ও হেড অব কমার্শিয়াল ব্যাংকিং ডিভিশন মো. আসিফ বিন ইদ্রিস এবং ডাচ্-বাংলা প্যাক লিমিটেডর হেড অব ফাইন্যান্স আব্দুল্লাহ আল মামুন; সিনিয়র অফিসার (সাসটেইনেবিলিটি অ্যান্ড প্লানিং) মারিয়া তৃপ্তি সহ উভয় প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তারা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *