যুক্তরাজ্য গেলেন বিমান বাহিনী প্রধান

আন্তর্জাতিক জাতীয় ঢাকা রাজধানী

ইসমাঈল ইমু : বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত সস্ত্রীক এবং একজন সফরসঙ্গীসহ রাজকীয় যুক্তরাজ্য বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মাশ্যাল স্টিফেন হিলার এর আমন্ত্রণে এক সরকারী সফরে মঙ্গলবার যুক্তরাজ্যের উদ্দেশ্যে ঢাকা ত্যাগ করেছেন।
আন্ত:বাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) জানায়, যুক্তরাজ্য সফরকালে বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যে অনুষ্ঠিতব্য ২ দিনব্যাপী ‘দ্য চীফ অব দ্যা এয়ার স্টাফ এন্ড স্পেস পাওয়ার কনফারেন্স’ এ অংশগ্রহণ করবেন। এ বছর কনফারেন্স এর বিষয়বস্তু হচ্ছে ‘মাল্টি ডোমেন অপারেশন ফর দ্য নেক্সট জেনারেশন এয়ার ফোর্স। কনফারেন্সে যোগদানের মাধ্যমে অর্জিত অভিজ্ঞতা ভবিষ্যতের জন্য উপযোগী বিমান বাহিনী গঠনে সহায়ক হবে যা ফোর্সেস গোল ২০৩০ অর্জনকে তরান্বিত করবে বলে আশা করা হচ্ছে।
এছাড়া বিমান বাহিনী প্রধান যুক্তরাজ্যের মার্শাল এরোস্পেস এন্ড ডিফেন্স গ্রুপ এর প্রেসিডেন্ট স্যার মাইকেল মার্শাল এবং সিইও এ্যালিস্টার ম্যাকফি এর সাথে সৌজন্য সাক্ষাতে মিলিত হবেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও যুক্তরাজ্যের মধ্যে বিদ্যমান সৌহাদ্যপূর্ণ সম্পর্ক সুদঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত করবে। যুক্তরাজ্য সফর শেষে বিমান বাহিনী প্রধানের আগামী ২০ জুলাই দেশে ফেরার কথা রয়েছে।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *