যশোরে ভোক্তা অধিদপ্তরের বাজার তদারকি অভিযানে ২টি প্রতিষ্ঠানে কে ৩৫ হাজার টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত

সুমন হোসেন, (যশোর) ঃ
যশোরে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানে ২টি প্রতিষ্ঠানে ৩৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। সোমবার ৩ অক্টোবর সকালে
শার্শা উপজেলার দক্ষিণ বুরুজবাগান ও সাতক্ষীরা মোড় এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়।

সাতক্ষীরার দক্ষিণ বুরুজবাগান এলাকার আশিকুর বেকারীর বিস্কুট, পাউরুটি, কেক ইত্যাদি তৈরিতে ক্ষতিকর স্যাকারিন, শিল্প লবণ ও সাল্টু ব্যবহার, নোংরা ও অস্বাস্থ্যকর পরিবেশে খাবার প্রক্রিয়াকরণ এবং উৎপাদিত খাবারের মোড়কে উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ ব্যবহার না করার অপরাধে ৩০ হাজার টাকা ও সাতক্ষীরা মোড় এলাকায় ঢাকা দরবার হোটেল এন্ড রেস্টুরেন্টে বার্গার তৈরিতে মেয়াদ উত্তীর্ণ পাউরুটি ব্যবহার এবং বাসি-ঝলসানো মুরগির মাংস (গ্রীল), ফ্রিজে রাখা কাঁচা মাছ-মাংসের সাথে সংরক্ষণ করায় ৫ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

অভিযান পরিচালনা কালে আশিকুর বেকারী-এর স্বত্বাধিকারী মোঃ শরিফুল হাসানকে ১৫ দিনের মধ্যে কারখানার পরিবেশ মানসম্মত করা এবং মানুষের স্বাস্থ্যের জন্য ক্ষতিকর উপকরণ খাদ্য পণ্যে ব্যবহার না করার ব্যাপারে কঠোরভাবে সতর্ক করা হয়।

বাজার তদারকি অভিযানটি পরিচালনা করেন যশোর জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক মোঃ ওয়ালিদ বিন হাবিব।

সার্বিক সহযোগিতা করেন কৃষি বিপণন অধিদপ্তরের মাঠ ও বাজার কর্মকর্তা মোঃ কুতুবউদ্দিন, ক্যাব, যশোর-এর সদস্য মোঃ আব্দুর রকিব সরদার এবং জেলা পুলিশের একটি চৌকস টিম। জনস্বার্থে এরূপ অভিযান চলমান থাকবে বলে জানান কতৃপক্ষ।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *