বিএসটিআই এর মোবাইল কোর্ট কর্তৃক রাজধানীর এস.পি ফিলিং স্টেশন কে ৫০,০০০ টাকা জরিমানা

Uncategorized আইন ও আদালত


নিজস্ব প্রতিবেদক ঃ সোমবার ৩ অক্টোবর রাজধানীর দারুস সালাম থানা এলাকায় বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর মোবাইল কোর্ট পরিচালনা করা হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুসারে প্রতি ১০ লিটার তেল পরিমাপে ১টি অকটেন ডিসপেন্সিং ইউনিটে ৫০ মি.লি. এবং ২টি ডিজেল ডিসপেন্সিং ইউনিটে যথাক্রমে ৪০ মি.লি. ও ৫০ মি.লি. কম প্রদান করায় এস.পি ফিলিং স্টেশন, ১৫/৩, গাবতলী, মিরপুর, ঢাকা-কে ৫০,০০০ (পঞ্চাশ হাজার) টাকা জরিমানা করা হয়।
এছাড়া বিএসটিআই আইন, ২০১৮ অনুসারে গুদারাঘাট, আদাবর থানাধীন এলাকায় একটি নামবিহীন পানির ফ্যাক্টরিতে অভিযান পরিচালনা কালে ফ্যাক্টরিটির কোনো ব্যক্তিকে উক্ত স্থানে পাওয়া যায়নি।

তাছাড়া সাভার থানাধীন ফুলবাড়িয়া এলাকায় অবস্থিত সনি ফ্লাওয়ার মিল এ অভিযান পরিচালনাকালে উক্ত মিলের বকেয়া বিল পরিশোধে ৭ (সাত) কার্যদিবস ধার্য করা হয় অন্যথায় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে সতর্ক করা হয়।

উক্ত ভ্রাম্যমান আদালত বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর নির্বাহী ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আমিমুল এহসান এর নেতৃত্বে পরিচালিত হয়।

প্রসিকিউটর হিসেবে বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর কর্মকর্তা মোঃ মুকুল মৃধা, পরিদর্শক (মেট্রোলজি) ও মোঃ খালেদ হোসেন, ফিল্ড অফিসার (সিএম) দায়িত্ব পালন করেন।


বিজ্ঞাপন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *