কালব রিসোর্টে মদ্যপানে ২ জনের মৃত্যু: ভেজাল মদ বিক্রির অভিযোগ, মাদক অধিদপ্তরের দৃষ্টি আকর্ষণ

Uncategorized অপরাধ এইমাত্র বিশেষ প্রতিবেদন

বিশেষ প্রতিবেদক : গাজীপুর জেলার কালীগঞ্জ থানার নাগরী ইউনিয়নে অবস্থিত এম এল এম প্রতিষ্ঠান দি কো-অপারেটিভ ক্রেডিট  ইউনিয়ন লীগ অব বাংলাদেশ লি:(কালব) এর মালিকানাধিন রিসোর্ট এন্ড কনভেনশন সেন্টারে মদপান করে ২ জন স্টাফের মৃত্যু হয়েছে এবং একজন গুরুতর অসুস্থ্য হয়ে হাসপাতালে চিকিৎসাধিন। রিসোর্টে অনেক দিন ধরে ভেজাল মদ বিক্রির অভিযোগ রয়েছে।


বিজ্ঞাপন

কালব ও এলাকাবাসি সূত্রে জানাগেছে, রিসোর্টে মদ বিক্রির লাইসেন্স থাকলেও নিয়ম অনুযায়ী পর্যটন কর্পোরেশনের মাধ্যমে এখন পর্যন্ত কোন মদ সংগ্রহ করা হয়নি। রিসোর্টের স্টাফদের একটি গ্রুপ কালোবাজার থেকে নিম্নমানের ভেজাল মদ সংগ্রহ করে বিক্রি করতো। এই কালোবাজারি মদের ব্যবসার সাথে কালবের জেনারেল ম্যানেজার, রিসোর্টের সি.ই.ও. এবং পদস্থ কতিপয় কর্মকর্তা জড়িত। মদপানে  মৃতের একজন জেনারেল ম্যানেজারের আত্মীয়।

কালব রিসোর্ট সংলগ্ন প্রদীপ নাগের বাসায় কালোবাজারের ভেজাল মদ সংগ্রহ করে রাখতো। রিসোর্টের এ্যানেক্স ভবন হিসেবে ভাড়া করা প্রদীপ নাগের এই বাড়িতে নিহত দু’জন সহ রিসোর্টের সকল স্টাফ বসবাস করে। এখান থেকেই মদ রিসোর্টে কাস্টমারদের সরবরাহ করা হতো। ৩ জন স্টাফ এই ভেজাল মদপান করেই অসুস্থ হয়ে পড়ে। একজনের স্পটেই মৃত্যু হয়,আরেক জনের হাসপাতালে আইসিইউতে মৃত্যু হয়। অন্যজন বমি করার সুবাদে প্রাণে রক্ষা পায়। ঘটনার পর কালবের কর্মকর্তারাই ঘটনাস্থল থেকে ৮ কেজ ভেজাল ও নিম্নমানের মদ উদ্ধার করেছে বলে জানাগেছে।

সূত্রমতে,কালব কর্তৃপক্ষ প্রশাসন ম্যানেজ করায় থানায় কোন মামলা হয়নি। অতিগোপনে মৃতদের লাশ গ্রামের বাড়ি বগুড়া ও নাটোরে পাঠিয়ে দেয়। পরিবার যাতে কোন মামলা না করে সেজন্যে কালবের পক্ষ থেকে মৃতদের পরিবারকে মোটা অংকের টাকা প্রদান করা হয়। তবে থানায় মামলা না হলেও কালীগঞ্জ থানা ও স্থানীয় পুলিশ ফাড়ি ঘটনা সম্পর্কে অবগত আছেন। ইতিমধ্যে কালীগঞ্জ থানায় রিসোর্টের পদস্থ কর্মকর্তাদের- কে ডেকে মদপানে মৃত্যু, ভেজাল মদ বিক্রি, ডিজে পার্টির  আয়োজন ও অসামাজিক কার্যকলাপের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানাগেছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *