রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ ও দিনাজপুরে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে দুদকের অভিযান 

Uncategorized অপরাধ আইন ও আদালত ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী রাজশাহী সারাদেশ

রাজউকের অফিস সহকারী আব্দুর রউফ এর বিরুদ্ধে ভুয়া কাগজপত্র তৈরি করে অন্যের পূর্বাচলের ৫ কাঠার প্লট অবৈধভাবে দখলের অভিযোগ


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিবেদক  :  বৃহস্পতিবার  ১৪ সেপ্টেম্বর  আব্দুর রউফ, অফিস সহকারী, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) এর বিরুদ্ধে ভুয়া কাগজপত্র সৃষ্টি করে আজাহান নামক ব্যক্তির পূর্বাচলের ৫ কাঠার প্লট অবৈধভাবে দখলের অভিযোগের ভিত্তিতে দুদক প্রধান কার্যালয় হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।


বিজ্ঞাপন

অভিযান পরিচালনা কালে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাকে জিজ্ঞাসাবাদ ও সংশ্লিষ্ট রেকর্ডপত্র পর্যালোচনায় দেখা যায় যে, আজাহান ২০০৬ সালে আব্দুর রউফকে প্লটটি বিক্রির ক্ষমতাসহ আম মোক্তার নামা (Power of Attorney) দলিলে হস্তান্তর করেন। পরবর্তীতে আব্দুর রউফ ২০১৪ সালে নিজ স্ত্রী শাহনাজের কাছে প্লটটি ১৪,০০,০০০ টাকা দলিলমূল্যে বিক্রি করেন।

এক্ষেত্রে আব্দুর রউফ কর্তৃক কোন জাল-জালিয়াতির আশ্রয় নেওয়া হয়েছে কি-না রেকর্ড পত্র ভিত্তিক পর্যালোচনাপূর্বক বিস্তারিত প্রতিবেদন টিম কমিশন দাখিল করবে।

 

দিনাজপুরে ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সেতুর অর্ধেক নির্মাণ করে পুরো টাকা আত্মসাতের অভিযোগ 

নিজস্ব প্রতিনিধি  :  ঠিকাদারি প্রতিষ্ঠানের বিরুদ্ধে সেতু নির্মাণের জন্য অর্ধেক বিল তুলে নিলেও সেতু নির্মাণ না করে শুধু ভিত্তিপ্রস্তর স্থাপন করে ফেলে রাখার অভিযোগের প্রেক্ষিতে দুদক জেলা কার্যালয়, দিনাজপুর হতে একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা কালে টিম একজন নিরপেক্ষ প্রকৌশলীসহ ঘটনাস্থল পরিদর্শন, সংশ্লিষ্ট দপ্তরের প্রকৌশলীদের বক্তব্য ও রেকর্ডপত্র পর্যালোচনায় জানতে পারে যে, ঠিকাদার দরপত্রের নির্ধারিত সময় জুন/এর মধ্যে কাজ সম্পন্ন করতে না পারায় পদ্ধতি মোতাবেক তার কার্যাদেশ বাতিলপূর্বক নতুন ঠিকাদার নিয়োগের প্রক্রিয়া চলছে।

সংশ্লিষ্ট দপ্তরের রেকর্ডপত্র অনুযায়ী ঠিকাদারকে কাজের অতিরিক্ত বিল প্রদান করা হয়নি মর্মে টিমের নিকট প্রতিয়মান হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *