কুমিল্লার বুড়িচং উপজেলার হোটেল মিয়ামি লেইজার স্পট ও হোটেল নূরমহলে নিরাপদ খাদ্যের মোবাইল কোর্ট :  ৩,৫০,০০০ টাকা জরিমানা 

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : বৃহস্পতিবার  ১৪ সেপ্টেম্বর, সাহিদা আক্তার, উপজেলা নির্বাহী অফিসার, বুড়িচং এবং  নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের কুমিল্লা অফিসের কর্মকর্তা  মো. ইয়ামিন হোসেনের যৌথ উদ্দ্যোগে ঢাকা -চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার ২ টি খাবার হোটেলে মোবাইল কোর্ট পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলায় অবস্থিত হোটেল মিয়ামি লেইজার স্পট এবং হোটেল নূরমহলকে নিরাপদ খাদ্য আইনের আওতায় জরিমানা করা হয়৷

এসময় হোটেল মিয়ামি লেইজার স্পটকে নিরাপদ খাদ্য আইন- ২০১৩ এর ধারা ৩৩ এ তিন (৩) লক্ষ টাকা জরিমানা করা হয় এবং তা তাৎক্ষণিক আদায় করা হয়।

হোটল নূরমহলকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে ৫০ হাজার টাকা জরিমানা  করা হয়। এছাড়াও ৫-১০ হাজার টাকা মূল্যমানের মেয়াদোত্তীর্ণ ও পচা বাঁসি খাবার (মিষ্টি, চমচম, পোড়া তেল, ডিম, মসলা) ধ্বংস করা হয়।

মোবাইল কোর্টে সার্বিক সহযোগিতা প্রদান করে বুড়িচং পুলিশ ফাড়ির একটি চৌকস টিম এবং বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ, জেলা কার্যালয়ের নমুনা সংগ্রহ সহকারী মো: নাজমুস সাকিব।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে  নিরাপদ খাদ্যের পালনীয় বিষয়াবলী সম্পর্কে তাদেরকে অবহিত করা হয় এবং সচেতনতামূলক লিফলেট ও পোস্টার বিতরণ করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *