প্রকাশিত সংবাদের প্রতিবাদ ও প্রতিবেদকের বক্তব্য

Uncategorized আইন ও আদালত ঢাকা রাজধানী

কালবের পাঠানো প্রতিবাদ লিপি’র কপি।


বিজ্ঞাপন

প্রকাশিত সংবাদের  প্রতিবাদ :  আজকের দেশ ডট কম এ ১৪/৮/২০২৩ তারিখে” কালব টাওয়ারের জন্যে বাজারদরের দেড়গুণ মূল্যে জমি ক্রয়: না বুঝে করতালি দিয়ে এখন তাদের মাথায় হাত” শিরনামে প্রকাশিত সংবাদের প্রতিবাদ জানিয়েছে দি কো-অপারেটিভ ক্রেডিট ইউনিয়ন লীগ অব বাংলাদেশ (কালব) ২৪/৮/২০২৩ তারিখে স্বাক্ষরিত প্রতিবাদ পত্র আজকের দেশ ডট কম এর ইমেইলে  পাঠানো হয়েছে ২০/৯/২০২৩ তারিখে।

কালবের চেয়ারম্যান ও সেক্রেটারী স্বাক্ষরিত প্রতিবাদ পত্রে প্রকাশিত সংবাদ” সত্য ও বস্তুনিষ্ঠ নয় দাবি করে এর তীব্র নিন্দা ও প্রতিবাদ” জানিয়েছেন।পুরো প্রতিবাদ লিপি প্রকাশের পাশাপশি প্রতিবেদকের বক্তব্য প্রকাশিত হল।

প্রতিবেদকের বক্তব্য:

দি মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি:(এমসিসিএইচএসএল) এবং কালবের সংশ্লিষ্ট নথিপত্র স্টাডি,নাম প্রকাশ না করার একান্ত শর্তে কালবের বোর্ডের একাধিক সদস্যের মতামত গ্রহন ও ভাটারা এলাকার বিভিন্নৃ জমির মালিক,ব্রোকার এবং এমসিসিএইচএসএল-এ দু’জন জমি বিক্রেতার সাথে কথা বলে;স্থানীয় জমির বাজার দর যাচাই করে উক্ত প্রতিবেদন  প্রকাশ করা হয়েছে।

প্রতিবেদনে এমসিসিএইচএসএল’র জমির উর্ধ্ব মূল্যায়ন ও ব্যুক ভ্যালুতে বাজার দরের তুলনায় জমির মূল্য বেশি থাকার কারন তথ্য উপাত্ত সহ প্রকাশ করা হয়েছে।

এখানে প্রতিবেদক নিজস্ব কোন বক্তব্য প্রকাশ করেন নি। আত্মপক্ষ সমর্থন প্রদানের জন্যে কালবের নেতৃবৃন্দের বক্তব্য নেয়ার চেষ্টা করেও পাওয়া যায়নি।

আবার প্রতিবাদ লিপিতে দি মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি: এর কালবের সহযোগী সদস্য পদ গ্রহন ও কালবে এফডিআর রাখাকে আইনসম্মত বলে দাবি করা হয়েছে যা সঠিক নয়।

দি মেট্রোপলিটান খ্রীষ্টান কো-অপারেটিভ হাউজিং সোসাইটি লি: এর কালবের সহযোগী সদস্য পদ গ্রহন এবং কালবে এফডিআর রাখা উভয়ই সমবায় আইন-২০১৩ ও সমবায় বিধিমালা-২০২০ অনুযায়ী অবৈধ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *