বিএসটিআই এর রংপুর বিভাগীয় কার্যলয় কর্তৃক  মোবাইল কোর্ট পরিচালনা :  ২ টি প্রতিষ্ঠান কে  ৫,৫০০ টাকা জরিমানা

Uncategorized অপরাধ আইন ও আদালত জাতীয় বিশেষ প্রতিবেদন রংপুর

নিজস্ব প্রতিনিধি  : সোমবার ২৫ সেপ্টেম্বর বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন  (বিএসটিআই) এর রংপুর  বিভাগীয় কার্যালয় এবং জেলা প্রশাসন, গাইবান্ধা এর যৌথ উদ্যোগে গাইবান্ধা জেলায়  মোবাইল কোর্ট  পরিচালিত হয়।


বিজ্ঞাপন

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা কালে,  মেসার্স গাইবান্ধা ফিলিং স্টেশন, পশ্চিম কোমরনই, সদর, গাইবান্ধা এর ডিজেল ইউনিট-১ এ প্রতি ১০ লিটারে ৭০ মিলি কম প্রদান ও ডিজেল ইউনিট-২ এ প্রতি ১০ লিটারে ৫০ মিলি কম প্রদান করায় ৫০০০ টাকা জরিমানা করা হয়।

মেসার্স আঞ্জুস কিচেন, মাস্টারপাড়া, সদর, গাইবান্ধা, সিএম ও মোড়কজাতকরণ লাইসেন্স গ্রহণ না করে অবৈধভাবে কেক পণ্য উৎপাদন, বিক্রয় ও বিতরণ করার অপরাধে ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ অনুযায়ী ৫০০  টাকা জরিমানা করা হয় এবং ০১ মাসের মধ্যে লাইসেন্স গ্রহণের জন্য নির্দেশ প্রদান করেন।

উক্ত মোবাইল কোর্ট  পরিচালনা করেন মৌমিতা গুহ ইভা, সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ডিসি অফিস, গাইবান্ধা।

প্রসিকিউটর হিসেবে ছিলেন বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই)  এর রংপুর বিভাগীয় অফিসের কর্মকর্তা  মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) ও খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম)।

বাংলাদেশ স্ট্যান্ডার্ড এন্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) এর রংপুর বিভাগীয় অফিসের প্রধান ও উপ-পরিচালক (মেট্রোলজি) মফিজ উদ্দিন আহমেদ আজকের দেশ ডটকম কে জানান, জাতীয় ও জনস্বার্থে বিএসটিআই এর রংপুর  বিভাগীয় কার্যালয়ের  এ ধরনের অভিযান পরিচালনা  অব্যাহত থাকবে এটা একটা চলমান প্রক্রিয়া বলেও তিনি আরও জানান ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *