কক্সবাজারের রামুতে বিজিবির চেকপোস্টে তল্লাশি অভিযান :  ৩.৪৯৩ কেজি ওজনের ২১টি স্বর্ণের বারসহ একজন আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত চট্টগ্রাম বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) কক্সবাজারের রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে তল্লাশি চালিয়ে ৩.৪৯৩ কেজি ওজনের ২১টি স্বর্ণের বারসহ স্বর্ণ একজনকে আটক করেছে,  এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল বিজিবি’র রামু ব্যাটালিয়ন (৩০ বিজিবি) নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, আর্ন্তজাতিক স্বর্ণ চোরাচালান চক্রের একজন সদস্য মায়ানমার হতে অবৈধভাবে স্বর্ণের একটি বড় চালান নিয়ে বাংলাদেশে প্রবেশ করেছে। এ প্রেক্ষিতে বিজিবি’র চেকপোস্টগুলোতে তল্লাশি কার্যক্রম জোরদার করা হয়।

আনুমানিক রাত ১০ টদয় বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র রামুর মরিচ্যা যৌথ চেকপোস্টে একটি কাভার্ড ভ্যান আসলে তা তল্লাশির জন্য থামানো হয়। কাভার্ড ভ্যানের দ্বিতীয় আসনধারী ব্যক্তির আচরণ সন্দেহজনক হলে তার দেহ তল্লাশি করে পরিহিত পায়জামার ভিতরে অভিনব কৌশলে লুকানো ৩.৪৯৩ কেজি ওজনের ২১টি স্বর্ণের বার জব্দ করা হয়। জব্দকৃত স্বর্ণের আনুমানিক বাজারমূল্য প্রায়- ৩,০১,২০,০৮৫  (তিন কোটি এক লক্ষ বিশ হাজার) টাকা।

আটককৃত ব্যক্তি নারায়ণগঞ্জ সদর উপজেলার মাসদাহর গ্রামের মৃত শামসুল ইসলামের ছেলে আবুল মুনছুর (৪০) বলে জানা যায়। সে অবৈধভাবে বালুখালী সীমান্ত অতিক্রম করে মায়ানমার হতে স্বর্ণের বারগুলো ক্রয় করে দেশে প্রবেশ করেছে। সীমান্ত দিয়ে অবৈধভাবে স্বর্ণ চোরাচালানের সাথে জড়িত থাকায় তার বিরুদ্ধে মামলা দায়ের করতঃ তাকে রামু থানায় সোপর্দ করা হয়েছে এবং জব্দকৃত স্বর্ণের বারগুলো কক্সবাজার ট্রেজারী অফিসে জমা করা হয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *