সাতক্ষীরায় বিজিবি’র পৃথক অভিযানে প্রায় ৪ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ ২ জন স্বর্ণ পাচারকারী আটক

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিনিধি  :  বর্ডার গার্ড বাংলাদেশ বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়নের  পৃথক অভিযানে সাতক্ষীরার ভোমরা সীমান্ত থেকে প্রায় ৪ কেজি ওজনের ২০টি স্বর্ণের বারসহ ২ জন স্বর্ণ পাচারকারী আটক  হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  আজ বৃহস্পতিবার  ৯ নভেম্বর, বিকেলে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) গোয়েন্দা তথ্যের ভিত্তিতে জানতে পারে যে, সাতক্ষীরা  ব্যাটালিয়নের দায়িত্বপূর্ণ ভোমরা সীমান্ত দিয়ে স্বর্ণের একটি চালান বাংলাদেশ থেকে ভারতে পাচার হবে।

এমন তথ্যের  প্রেক্ষিতে সাতক্ষীরা  ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোঃ আশরাফুল হক, পিএসসি, জি এর দিকনির্দেশনায় ভোমরা বিওপি‘র নায়েব সুবেদার মোঃ আবু তাহের এর নেতৃত্বে বিজিবি’র একটি চৌকস আভিযানিকদল সীমান্তবর্তী লক্ষ্মীদাড়ী এলাকায় কৌশলে অবস্থান গ্রহণ করে।

আনুমানিক বিকেল সাড় ৩ টার সময়   উল্লেখিত এলাকা  দিয়ে পায়ে হেঁটে একজন ব্যক্তিকে সীমান্তের দিকে যেতে দেখে বিজিবি আভিযানিকদল তাকে সন্দেহজনকভাবে আটক করে।

পরে আটককৃত ব্যক্তির দেহ তল্লাশি করে তার পরিহিত প্যান্টের ডান পকেটে সুকৌশলে লুকানো ১০টি স্বর্ণের বার উদ্ধার করে।উদ্ধারকৃত স্বর্ণের ওজন ২ কেজি ৪২০ গ্রাম ৬৬০ মিলিগ্রাম এবং আনুমানিক সিজারমূল্য প্রায়-২,১৩,৫০,২২১ (দুই কোটি চব্বিশ লক্ষ ছত্রিশ হাজার দুইশত) টাকা।

এর আগে, আজ বুধবার ৯ নভেম্বর, সকালে বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র সাতক্ষীরা ব্যাটালিয়ন (৩৩ বিজিবি) এর নিজস্ব গোয়েন্দা সূত্রে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ভোমরা বিওপি‘র নায়েক মোঃ আসাদুজ্জামান এর নেতৃত্বে বিজিবি’র চৌকস আভিযানিকদল সীমান্তবর্তী বাঁশকল এলাকায় অভিযান পরিচালনা করে।

উক্ত অভিযান পরিচালনা কালে বাংলাদেশ থেকে ভারতে পাচারের সময় সাতক্ষীরা সদর উপজেলার চৌবাড়িয়া গ্রামের নুর হামজার ছেলে মোঃ আশরাফুল ইসলাম (২৪)-কে আটক করতঃ তার দেহ তল্লাশি করে কোমরের ডানপার্শ্বে বিশেষ কায়দায় লুকানো ১০টি স্বর্ণের বার উদ্ধার করে। উদ্ধারকৃত স্বর্ণের ওজন ১ কেজি ৪১০ গ্রাম এবং আনুমানিক সিজারমূল্য প্রায়-১,২৪,৩৬,২০০ (এক কোটি চব্বিশ লক্ষ ছত্রিশ হাজার দুইশত) টাকা।

আটককৃত ব্যক্তিদের সাতক্ষীরা সদর থানায় সোপর্দ পূর্বক  স্বর্ণের বারগুলো সাতক্ষীরা ট্রেজারী অফিসে জমা করার কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *