বাংলাদেশ সেনাবাহিনী এবং বাউবি’র মধ্যে সমঝোতা স্মারক নবায়ন

Uncategorized আইন ও আদালত জাতীয় ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

 

নিজস্ব প্রতিবেদক  :  শনিবার ৯ ডিসেম্বর, আধুনিক ও যুগোপযোগী সেনাবাহিনী গড়ার লক্ষ্যে সেনাসদস্যদের জন্য এইচএসসি (নিশ-১) প্রোগ্রাম পরিচালনায় বাংলাদেশ সেনাবাহিনী এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় (বাউবি) এর মধ্যে ২০১৩ সালে স্বাক্ষরিত ১০ বছর মেয়াদী সমঝোতা স্মারকটি আজ শনিবার ৯ ডিসেম্বর,  বাউবি এর মূল ক্যাম্পাস গাজীপুরে নবায়ন করা হয়।


বিজ্ঞাপন

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ সেনাবাহিনীর পক্ষে পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি এবং বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের পক্ষে রেজিস্ট্রার ড. মহাঃ শফিকুল আলম সমঝোতা স্মারক নবায়ন করেন।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় একটি স্বনামধন্য বিশ্ববিদ্যালয় হিসেবে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে অত্যন্ত গুরুত্বপূর্র্ণ ভ‚মিকা পালন করে আসছে। বাংলাদেশ সেনাবাহিনী ও বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের মধ্যে সমঝোতা স্মারক নবায়ন উভয় প্রতিষ্ঠানের ক্ষেত্রেই একটি উল্লেখযোগ্য মাইল ফলক। এর ফলে শিক্ষা ক্ষেত্রে বাংলাদেশ সেনাবাহিনীর সাথে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের সহযোগিতার দ্বার আরো প্রসারিত হলো।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার এবং বিশেষ অতিথি হিসেবে পরিচালক, শিক্ষা পরিদপ্তর ব্রিগেডিয়ার জেনারেল মোঃ রেজাউল ইসলাম, পিএসসি, পিএইচডি উপস্থিত ছিলেন। এছাড়া উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এর প্রো-উপাচার্য (শিক্ষা), ডিন ওপেন ষ্কুল; সমন্বয়কারী, নিশ-১ প্রোগ্রাম বাউবি এবং সেনাসদর শিক্ষা পরিদপ্তর বাউবি সমন্বয় সেলের প্রধান সমন্বয়কারী ও সমন্বয়কারীসহ অন্যান্য সামরিক ও অসামরিক কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *