নড়াইলে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে মোমবাতি প্রজ্বলন, আলোচনা সভা ও বিশেষ দোয়া মহফিল অনুষ্ঠিত 

Uncategorized খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নড়াইল জেলা প্রশাসন ও জেলা পুলিশের যৌথ উদ্দ্যোগে শহীদ বুদ্ধিজীবি দিবস উপলক্ষে মোমবাতি প্রজ্জ্বলন, আলোচনা সভা ও বিশেষ দোয়া মহফিলের কিছু দৃশ্য।


বিজ্ঞাপন

 

মো : রফিকুল ইসলাম (নড়াইল) :  নড়াইলে যথাযোগ্য মর্যাদায় শহীদ বুদ্ধিজীবী দিবস পালিত হয়েছে। আজ বৃহস্পতিবার  ১৪ই ডিসেম্বর,  জেলা প্রশাসন এর আয়োজনে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে সন্ধ্যায় জেলা শিল্পকলা একাডেমী প্রাঙ্গণে শহীদ মুক্তিযোদ্ধা ও বুদ্ধিজীবীদের স্মৃতি ভাস্কর্যে মোমবাতি প্রজ্বলন, আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের মাধ্যমে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করা হয়। জাতির শ্রেষ্ঠ সন্তানদের শ্রদ্ধা জানাতে নড়াইল জেলা প্রশাসক মহোদয়, পুলিশ সুপার মহোদয়, বীর মুক্তিযোদ্ধাগণ, সরকারি অন্যান্য প্রতিষ্ঠানের কর্মকর্তাবৃন্দ, সুশীল সমাজের প্রতিনিধিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

নড়াইল জেলার পুলিশ সুপার মোহাঃ মেহেদী হাসান তার বক্তব্যে বলেন, “১৯৭১ সালে পাকিস্তানি সেনাবাহিনী যখন বুঝতে পারে এদেশের বীর মুক্তিযোদ্ধাদের সাথে যুদ্ধে জয়ী হওয়া সম্ভব নয় ঠিক তখনই রাজাকার, আল বদর, আল সামস বাহিনীদের নিয়ে পাকিস্তানি সেনারা বাংলাদেশকে মেধাশূন্য করার ষড়যন্ত্রে লিপ্ত হয়।

তখন রাজনীতিবিদ, শিক্ষক, চিকিৎসক, সাংবাদিকসহ বিভিন্ন পেশার গুণীজনদের রাতের আঁধারে বেয়নেটের আঘাতে খুঁচিয়ে খুঁচিয়ে নির্মমভাবে হত্যা করে।”পরিশেষে জাতির সূর্য সন্তান শহীদ বুদ্ধিজীবীদের আত্মার মাগফিরাতের জন্য দোয়া ও মোনাজাত করা হয়।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *