দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন খুলনা বিভাগে দায়িত্ব পালন করবে প্রায় ৬০ হাজার আনসার ও ভিডিপি সদস্য

Uncategorized আইন ও আদালত খুলনা জাতীয় বিশেষ প্রতিবেদন সারাদেশ

নিজস্ব প্রতিবেদক :  আগামী ৭ জানুয়ারি খুলনা বিভাগে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ৪,৯৮৪টি ভোট কেন্দ্রের অভ্যন্তরে আইন শৃঙ্খলা রক্ষার্থে ৫৯,৮০৮ জন আনসার ও ভিডিপি সদস্য-সদস্যা নিয়োগ করা হয়েছে। ভোট কেন্দ্রে অপ্রীতিকর কোন ঘটনা ঘটলে তা প্রতিরোধ করতে তাৎক্ষণিকভাবে নিরাপত্তা সংক্রান্ত ও নির্বাচনী সামগ্রীর নিরাপত্তার দায়িত্ব পালনের সময় অবৈধ অনুপ্রবেশকারীদের কেন্দ্রে প্রবেশে বাধাদান, হুমকি প্রদর্শন হলে কর্তৃপক্ষকে অবহিতকরণ, ভোট কেন্দ্রে হামলাকারীদের তাৎক্ষণিক প্রতিহত করা।


বিজ্ঞাপন

ভোটের আগের রাতে নিরাপত্তা রক্ষার্থে কেন্দ্রে অবস্থান করা, ভোট কেন্দ্রে কেউ অসুস্থ হলে নির্বাচন কর্তৃপক্ষের নির্দেশ মোতাবেক জরুরি চিকিৎসার ব্যবস্থা করা এবং কোন প্রার্থীর দেওয়া খাদ্যদ্রব্য গ্রহণ না করা ও কেন্দ্রের প্রিজাইডিং অফিসারের নির্দেশনা অনুযায়ী কার্যক্রম সম্পাদনের জন্য এবং সর্বোচ্চ নিরাপত্তা বজায় রেখে দায়িত্ব পালনের জন্য আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর খুলনা রেঞ্জের উপ-মহাপরিচালক শাহ্ আহমদ ফজলে রাব্বী নির্দেশ প্রদান করেছেন।

প্রতিটি ভোট কেন্দ্রে ৩ জানুয়ারি হতে ৮ জানুয়ারি পর্যন্ত নির্বাচনী দায়িত্বের অংশ হিসেবে প্রস্তুত রাখা হয়েছে। মোতায়েনকৃত আনসার ব্যাটালিয়ন সদস্যগণ রিটার্নিং অফিসারের পরিকল্পনা অনুযায়ী এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেটগণের নেতৃত্বে মোবাইল/স্ট্রাইকিং/ স্ট্রাইকিং রিজার্ভ ফোর্স হিসেবে দায়িত্ব পালন করছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *