পুঁজিবাজারে তারল্য বাড়াতে গভর্নর ও বিএসইসি চেয়ারম্যান এর নতুন বছরের শুভেচ্ছা বিনিময়

Uncategorized অর্থনীতি জাতীয় ঢাকা বানিজ্য বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক  :  নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেছেন বাংলাদেশ ব্যাংকের গভর্নর ‎আব্দুর রউফ তালুকদার ও বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) চেয়ারম্যান অধ্যাপক শিবলী-রুবাইয়াতুল ইসলাম। আজ বুধবার ৩ জানুয়ারি,  বাংলাদেশ ব্যাংকে দুটি নিয়ন্ত্রক সংস্থার প্রধানরা নতুন বছরের শুভেচ্ছা বিনিময় করেন। বৈঠকে পুঁজিবাজার ও দেশের অর্থনীতির সার্বিক বিষয়ে আলোচনা হয়েছে। এসময়ে তারা নির্বাচন পরবর্তী আর্থিক খাতের সার্বিক অবস্থা নিয়ে আলোচনা করেন।


বিজ্ঞাপন

বৈঠক পুঁজিবাজারে তারল্য বাড়াতে ব্যাংকগুলো কিভাবে অবদান রাখতে পারে সেই বিষয়ে গভর্নর এর সহযোগিতা চান বিএসইসি চেয়ারম্যান অধ্যাপক শিবলী-রুবাইয়াতুল ইসলাম।

বৈঠকের বিষয়ে বিএসইসির মুখপাত্র মোহাম্মদ রেজাউল করিম গণমাধ্যমে বলেন, আজকে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ও বিএসইসি চেয়ারম্যান এর মধ্যে নতুন বছরের শুভেচ্ছা বিনিময় হয়েছে। বৈঠকে দেশের অর্থনীতি ও পুঁজিবাজারের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা হয়েছে। এ সময়ে পুঁজিবাজারে তারল্য বাড়াবে ব্যাংকগুলোকে আইনের মধ্যে থেকে আরও সক্রিয় হওয়ার জন্য গভর্নর এর কাছে আহ্বান করেন।

তিনি বলেন, যাতে করে নির্বাচন পরবর্তীতে পুঁজিবাজার কোন ধরণের তারল্য সংকটে না পরে। পুঁজিবাজারের উন্নয়নে বাংলাদেশ ব্যাংক এর গভর্নর পাশে থাকার আশ্বাস দিয়েছেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *