রংপুরে বিএসটিআই এর মোবাইল কোর্ট পরিচালনা ও দিনাজপুরের ক্ষুদ্র উদ্দ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত 

Uncategorized আইন ও আদালত প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর

নিজস্ব প্রতিনিধি (রংপুর) :  রংপুরের কাউনিয়ায় বিএসটিআই’এর মোবাইল কোর্টে ১৫,০০০ টাকা জরিমানা এবং বিএসটিআই’র রংপুুরে দিনাজপুরের ক্ষুদ্র উদ্দ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে, এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  গতকাল বুধবার  ২৪ জানুয়ারি,  উপজেলা প্রশাসন, কাউনিয়া, রংপুর এবং বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুর এর উদ্যোগে রংপুর জেলার কাউনিয়া উপজেলায় একটি মোবাইল কোর্ট পরিচালিত হয়।

উক্ত মোবাইল কোর্ট পরিচালনা কালে, মেসার্স সায়েম বেকারী, মীরবাগ, কাউনিয়া, রংপুর প্রতিষ্ঠান কর্তৃক বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিরেকে অস্বাস্থ্যকর পরিবেশে ব্রেড, বিস্কুট, কেকসহ বিভিন্ন বেকারী পণ্য উৎপাদন, বিক্রয়-বিতরণ ও মিথ্যা তথ্য প্রদান করায় বিএসটিআই আইন, ২০১৮ এর ৩০ ধারায় ১০,০০০  (দশ হাজার) টাকা জরিমানা করা হয়।

মেসার্স নূর বেকারি, ঠাকুরদাস, হারাগাছ, কাউনিয়া, রংপুর প্রতিষ্ঠানটিকে অস্বাস্থ্যকর পরিবেশে পণ্য উৎপাদন করায় এবং পণ্যের প্যাকেটে উৎপাদন তারিখ, মেয়াদ উত্তীর্ণের তারিখসহ অন্যান্য প্রয়োজনীয় তথ্য না থাকায় ওজন ও পরিমাপ মানদন্ড আইন, ২০১৮ এর ২৪(১)/৪১ ধারায় ৫০০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি বিএসটিআই সিএম লাইসেন্স গ্রহণের নির্দেশনা প্রদান করা হয়।

উক্ত মোবাইল কোর্টে  নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পালন করেন জনাব মনোনীতা দাস, সহকারী কমিশনার (ভূমি), কাউনিয়া, রংপুর এবং প্রসিকিউটর হিসেবে দায়িত্ব পালন করেন  মোঃ আলমাস মিয়া, পরিদর্শক (মেট্রোলজি) এবং  খন্দকার মোঃ জামিনুর রহমান, ফিল্ড অফিসার (সিএম), বিএসটিআই, রংপুর।

এছাড়াও আজ বিএসটিআই বিভাগীয় কার্যালয়, রংপুরের সভাকক্ষে দিনাজপুরের ক্ষুদ্র উদ্দ্যোক্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত। উক্ত সভায় ৩০ জন ক্ষুদ্র উদ্দ্যোক্তা উপস্থিত ছিলেন। সিটিজেন চার্টার অনুযায়ী বিএসটিআই’র সিএম লাইসেন্স,ছাড়পত্র, মোড়ক সনদ, পরীক্ষণ প্রতিবেদনসহ সকল সেবা প্রদানের ফি ও প্রয়োজনীয় সেবার সময় অবহিত করা হয়।

বিএসটিআই’র সেবার ব্যপারে মন্তব্য বা পরামর্শ গ্রহণ করা হয়। এছাড়াও ২০৪১ সালে উন্নত বাংলাদেশ বিনির্মাণে স্মার্ট বাংলাদেশ স্তম্ভ স্মার্ট নাগরিক হওয়ার বিষয়ে পরামর্শ প্রদান করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপপরিচালক (মেট্রোলজি) ও বিভাগীয় অফিস প্রধান  মফিজ উদ্দিন আহমাদ।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *