কেরানীগঞ্জ ভূমি অফিসে দালালকে দুইমাসের কারাদণ্ড দিলো ভ্রাম্যমাণ আদালত 

Uncategorized আইন ও আদালত ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন

আদালত প্রতিবেদক :  ঢাকা জেলা প্রশাসনের অভিযানে কেরানীগঞ্জ ভূমি অফিস থেকে গ্রেফতার এক দালালকে দুই মাসের সশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। কারাদণ্ডপ্রাপ্ত দালালের নাম মো. সুমন (৪০)। তাকে দণ্ডবিধি ১৮৬ ও ১৮৮ নং ধারায় এ সাজা প্রদান করা হয়।


বিজ্ঞাপন

সোমবার ঢাকা জেলা প্রশাসক আনিসুর রহমানের নির্দেশনায় কেরানীগঞ্জ উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো: সালাহউদ্দিন আইয়ূবী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এ সাজা দেন। এদিন বিকাল ০৫:০০ টায় কেরানীগঞ্জ উপজেলার ভূমি অফিস প্রাঙ্গনে আকষ্মিক অভিযান পরিচালনা করা হয়।

জানা যায়, সাজাপ্রাপ্ত দালাল মো: সুমন বিভিন্ন মানুষের নামজারি ও মিসকেস সংক্রান্ত কাগজপত্র নিয়ে ভূমি অফিসে ঘুরাঘুরি করত।

এ ব্যাপারে জেলা প্রশাসক আনিসুর রহমান বলেন, ‘ভূমি অফিসে দ্রুততম সময়ে এবং হয়রানিমুক্ত নাগরিক সেবা নিশ্চিত করার লক্ষ্যে এধরণের আকস্মিক অভিযান অব্যাহত থাকবে ।’

অভিযান পরিচালনার সময় কেরানীগঞ্জ মডেল থানার এ.এস.আই এমারত হোসেনের নেতৃত্বে সঙ্গীয় ফোর্স, উপজেলা ভূমি অফিসের কানুনগো মো: সহিদুল ইসলাম, সার্ভেয়র জাহাঙ্গীর হোসেন, ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোহাম্মদ হোসেন ও নাজির রাজীব দত্তসহ ভূমি অফিসের অন্যান্য কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *