গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিস এবং যশোর জেলা নির্বাচন অফিসে দুদকের অভিযান 

Uncategorized অনিয়ম-দুর্নীতি অপরাধ আইন ও আদালত খুলনা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রংপুর সারাদেশ

গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুদকের অভিযান : ৩ দালালের ৭ দিনের জেল 


বিজ্ঞাপন

নিজস্ব প্রতিনিধি (রংপুর)  :  গাইবান্ধা আঞ্চলিক পাসপোর্ট অফিসের কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে পাসপোর্ট সেবা প্রদানে গ্রাহক হয়রানি ও ঘুস দাবির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে। উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, রংপুর হতে আজ রবিবার ২৫ ফেব্রুয়ারি,  একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়।

এনফোর্সমেন্ট টিম প্রথমে ছদ্মবেশে অভিযোগস্থল পর্যবেক্ষণ করে। এ সময় কার্যালয়ের বাইরে অবস্থিত বিভিন্ন কম্পিউটার দোকানদার ও কতিপয় দালাল কর্তৃক সেবাপ্রত্যাশীদের নিকট হতে সরকার নির্ধারিত ফি -এর অতিরিক্ত টাকা নেওয়ার অভিযোগের সত্যতা পায় দুদক টিম।

সেবাগ্রহীতাদের নিকট হতে পাসপোর্ট অতি দ্রুত করে দেওয়ার নাম করে অতিরিক্ত টাকা গ্রহণ করার সময় দুদক টিম ৩ জন দালালকে হাতেনাতে আটক করে। পরবর্তীতে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের প্রত্যেককে ৭ (সাত) দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করে।

 

যশোর জেলা  নির্বাচন অফিসের  কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে দুর্নীতি’র অভিযোগ 

যশোর জেলা নির্বাচন অফিসে দুদকের এনফোর্সমেন্ট টিমের সদস্যরা যশোর সদর উপজেলা নির্বাচন অফিসার কে জিজ্ঞাসাবাদ করছেন।

 

বিশেষ প্রতিনিধি (যশোর)  :  যশোর জেলা  নির্বাচন অফিসের  কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে গ্রাহকদের জাতীয় পরিচয়পত্র সংশোধন, স্মার্টকার্ড প্রদানসহ বিভিন্ন সেবা প্রদানে অনিয়ম ও হয়রানির মতো গুরুতর এক অভিযোগ উঠেছে।

উক্ত  অভিযোগের প্রেক্ষিতে দুদক, সজেকা, যশোর থেকে অপর একটি এনফোর্সমেন্ট অভিযান পরিচালনা করা হয়। অভিযান পরিচালনা কালে উপজেলা নির্বাচন অফিসার, যশোর সদর উপজেলা -কে অভিযোগের বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় এবং অভিযোগের সাথে সংশ্লিষ্ট তথ্যাবলি সংগ্রহ করা হয়।

এছাড়াও আগত সেবাগ্রহীতাদের সাথে অভিযোগের বিষয়ে কথা বলে এনফোর্সমেন্ট টিম। উপজেলা নির্বাচন অফিস, যশোর সদর উপজেলা হতে রেকর্ডপত্র প্রাপ্তিসাপেক্ষে পর্যালোচনাপূর্বক এনফোর্সমেন্ট টিম দুর্নীতি দমন  কমিশন (দুদক)  বরাবর পূর্ণাঙ্গ প্রতিবেদন দাখিল করবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *