ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে উপজেলা নির্বাহী অফিসারের নেতৃত্বে মোবাইল কোর্ট পরিচালনা   :  ৪ জনের সাজা

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

বিপ্লব নিয়োগী তন্ময় (ব্রাহ্মণবাড়িয়া) :  ব্রাহ্মণবাড়িয়া নবীনগরে কৃষি জমি থেকে ড্রেজার মেশিন দিয়ে মাটি উত্তোলনের দায়ে- ৪ জনকে বিনাশ্রম কারাদন্ড দিয়েছে মোবাইল কোর্ট । গতকাল  ১৭ মার্চ রবিবার দুপুর থেকে বিকাল পর্যন্ত উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের দুটি যায়গায় মোবাইল কোর্ট  পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম।


বিজ্ঞাপন

মোবাইল কোর্ট  পরিচালনা কালে মো. আলাউদ্দিন ও মো. তোফাজ্জল কে ১ বছর করে এবং মো. শামিম মিয়া ও সফিকুল ইসলামকে ৬ মাস করে সাজা প্রদান করা হয়।

সাজাপ্রাপ্তরা হলেন, নবীনগর উপজেলার বিটঘর ইউনিয়ন গুড়িগ্রামের মো. আনু মিয়ার ছেলে ড্রেজার ব্যাবসায়ী মো. আলাউদ্দিন, একই উপজেলার কাইতলা গ্রামের মো. শিশু মিয়ার ছেলে মো. শামিম মিয়া, কসবা উপজেলার চন্দ্রপুর গ্রামের ডা: কবির মিয়ার ছেলে মো. তোফাজ্জল, ময়মনসিংহ জেলা,দুবরা উপজেলার নাঙ্গল জোরা গ্রামের মো. হেদায়েত উল্লাহ’র ছেলে সফিকুল ইসলাম।

নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর ফরহাদ শামীম জানান, আজকে কাইতলা ইউনিয়নের দুটি যায়গায় অভিযান পরিচালনা করা হয়।অভিযানে এসে দেখি ফসলি জমি কেটে পুকুর করে ফেলেছে, যারা অবৈধ ভাবে ফসলি জমি কেটে ফসলের ক্ষতিসহ আশেপাশের জমির ক্ষতি করেছে তাদের বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা নেয়া হয়েছে। ঘটনাস্থলে চার জনকে পেয়ে দুই জনকে ১ বছর করে এবং দুই জনকে ৬ মাস করে সাজা দেয়া হয়েছে। পরবর্তীতে অন্য কোথাও যদি মাটি কাটার অভিযোগ পাই তাদের বিরুদ্ধে কঠোর ব্যাবস্থা নেয়া হবে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *