রাজধানীতে সাংবাদিক পরিচয় দিয়ে পুনরায় চাঁদার জন্য গিয়ে গণধোলাইয়ের শিকার ২জন

Uncategorized অপরাধ ঢাকা বিশেষ প্রতিবেদন রাজধানী

নিজস্ব প্রতিবেদক :  রাজধানী ডেমরা থানাধীন বাঁশের পুল এলাকার ইষ্টার্ন হাউজিং প্রকল্পের ভেতরে ভবন নির্মাণে ত্রুটির কথা বলে সংবাদ প্রকাশ করার ভয়-ভীতি দেখিয়ে চাঁদাবাজি চেষ্টা কালে স্থানীয়দের সাথে কথা কাটাকাটি ও দেখে নেবার হুমকি ধামকির জের ধরে তথাকথিত সাংবাদিকদের গনপিটুনি দেয়া হয় এবং নাম সর্বস্ব পত্রিকার ওই দুই সাংবাদিক পরিচয় দানকারী শরীফুল ইসলাম ও মাকসুদুল আলম রবি গুরুতর ভাবে আহত হন। জানা গেছে, এদের মধ্যে শরীফুল ইসলামকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসার জন্য প্রেরন করা হয়েছে।


বিজ্ঞাপন

স্থানীয়রা জানান, কিছুদিন ধরে ইস্টার্ন হাউজিং প্রকল্পটির ভেতরে নির্মাণাধীন বিভিন্ন স্থাপনায় রাজউকের দোহাই ও সাংবাদিক পরিচয় দিয়ে সংবাদ প্রকাশের ভয়ভীতি দেখিয়ে অর্থ আদায়ের চেষ্টা চালিয়ে আসছিল বেশ কয়েকজন চাঁদাবাজ। একজন ভুক্তভোগী গত রমজান মাসেও এদের হাত থেকে মানসনন্মান রক্ষার্থে বাধ্য হয়েই ৩০ হাজার টাকাও দেন কিন্তু তারা টাকা নিয়ে বেঈমানি করে কয়েক দিন আগে একটা অখ্যাত ও আন্ডার গ্রাউন্ড পত্রিকায় সংবাদ প্রকাশ করে, উদ্দেশ্য তা দেখিয়ে আবারও চাঁদা আদায় করা। এরপর শুরু করে নানা ধরনের প্যানিক দেয়ার পাঁয়তারা। তারা রাজউক দিয়ে ভবন ভাঙ্গানোর ভয়ভীতি প্রদর্শন করতে থাকে ভবন-মালিকদের।

গত সোমবার ২২ এপ্রিল দুপুরে ইষ্টার্ন হাউজিং প্রকল্পে ভিডিও ক্যামেরা নিয়ে বিভিন্ন ভবনের চিত্রধারণ করতে থাকে। এরপর শরিফুল ইসলাম উক্ত প্রকল্প এলাকার ভবন মালিক সমিতির সাধারণ সম্পাদকের কাছে গিয়ে পুনরায় চাঁদা দাবি করে খারাপ আচরণ করে যা দেখে আশেপাশের ভবন থেকে লোকজন এসে তাদেরকে চ্যালেঞ্জ করলে অবস্থা বেগতিক দেখে ঘটনাস্থল থেকে কয়েকজন দৌড়ে পালিয়ে যায়, তবে দুইজনকে আটকাতে পেরে তাদেরকে উত্তম মধ্যম দেয় উপস্থিত জনতা।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *