বিজিবি’র তথ্যানুযায়ী গাইবান্ধার পলাশবাড়ী থেকে চাকুীতে নিয়োগ প্রতারকচক্রের হোতা শাহারুলকে গ্রেফতার করছে র‍্যাব 

Uncategorized অপরাধ আইন ও আদালত গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

গাইবান্ধার পলাশবাড়ী থেকে চাকুীতে নিয়োগ প্রতারকচক্রের হোতা শাহারুলকে গ্রেফতার করছে র‍্যাব।


বিজ্ঞাপন

 

নিজস্ব প্রতিবেদক  :  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র তথ্যানুযায়ী গাইবান্ধার পলাশবাড়ী থেকে চাকুীতে নিয়োগ প্রতারকচক্রের হোতা শাহারুলকে গ্রেফতার করছে র‍্যাব ফোর্সেস ব্যাটালিয়ন ( র‍্যাব) , এ খবর সংশ্লিষ্ট সুত্রের।


বিজ্ঞাপন

জানা গেছে,  বর্ডার গার্ড বাংলাদেশ  বিজিবি’র দেওয়া তথ্যের ভিত্তিতে বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে চাকরি দেয়ার নামে প্রতারণার অভিযোগে গাইবান্ধার পলাশবাড়ী থেকে নিয়োগ প্রতারকচক্রের হোতা শাহারুলকে গ্রেফতার করেছে র‍্যাব।

গতকাল বৃহস্পতিবার র‍্যাব-১৩ এর একটি দল বিজিবি’র দেওয়া সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে গাইবান্ধার পলাশবাড়ী থেকে শাহরুলকে গ্রেফতার করে। তার কাছ থেকে সেনাবাহিনী, পুলিশ ও বিজিবি’র উচ্চপদস্থ কর্মকর্তা সম্বলিত পরিচয়পত্র, বিভিন্ন চাকুরি প্রত্যাশীদের দেয়া ফাঁকা চেকবই এবং স্টাম্প জব্দ করা হয়।

আটককৃত শাহারুল চাকুরিচ্যুত বিজিবি সদস্য বলে জানা যায়। সে গত ৩ মে ২০০৫ সালে বিজিবিতে যোগদান করে। বিজিবিতে কর্মরত থাকাকালীন বেসামরিক ব্যক্তিদের যোগসাজোসে বিভিন্ন জেলার প্রার্থীদের বিজিবিতে চাকুরি দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা আশ্রয় নিয়ে টাকা আত্মসাৎ করার অভিযোগে গত ২৭ অক্টোবর ২০২০ তারিখে তাকে ০৬ মাসের বেসামরিক জেলসহ চাকুরিচ্যুত করা হয়।

পরবর্তীতে সে বিভিন্ন দালালচক্রের মাধ্যমে বেসামরিক বিভিন্ন মিডিয়া তৈরি করে সাধারণ চাকরি প্রার্থীদেরকে প্রলুদ্ধ করার জন্য ভুয়া পরিচয়পত্র বানিয়ে নিজেকে বিভিন্ন বাহিনীর ঊর্ধ্বতন অফিসার পরিচয় দিতো। এই ভুয়া পরিচয়ের আড়ালে সশস্ত্র বাহিনী, পুলিশ, বিজিবি ও অন্যান্য সরকারি সংস্থায় চাকুরি দেওয়ার কথা বলে নিরীহ সাধারণ মানুষের সাথে দীর্ঘদিন ধরে প্রতারণা করে আসছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সে অপরাধের কথা স্বীকার করেছে। আইনগত ব্যবস্থা নেয়ার জন্য তাকে গাইবান্ধার পলাশবাড়ী থানায় হস্তান্তর করা হয়েছে।

উল্লেখ্য, বিজিবি কর্তৃপক্ষ অত্র বাহিনীতে চাকুরির ক্ষেত্রে শাহরুলদের মতো প্রতারকচক্র থেকে দূরে থাকার আহ্বান জানাচ্ছে। পাশাপাশি চাকুরি পাওয়ার পর প্রতারকচক্রের সাথে কোনো প্রকার যোগাযোগ থাকার তথ্য পাওয়া গেলে চাকুরিরত বিজিবি সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে বিজিবি বদ্ধপরিকর।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *