ফাইনালে ভারতের হাস্যকর রানআউট

আন্তর্জাতিক এইমাত্র ক্রিকেট খেলাধুলা

স্পোর্টস ডেস্ক : প্রায় সাড়ে তিন সপ্তাহের লড়াই শেষে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ এখন এসে পৌঁছেছে শিরোপা নিষ্পত্তির ম্যাচে। আজ বাংলাদেশ সময় দুপুর ২টায় দক্ষিণ আফ্রিকার পচেফস্ট্রুমে মহাগুরুত্বপূর্ণ ফাইনাল ম্যাচে মুখোমুখি হয়েছে বাংলাদেশ ও ভারতের যুবারা। টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।


বিজ্ঞাপন

শুরুতে ব্যাটিং করতে নেমে বাংলাদেশের যুবাদের নিয়ন্ত্রিত বোলিংয়ে চাপে পড়ে যায় ভারতীয় যুবারা। তানজিম হাসান সাকিব আর শরিফুল ইসলাম মিলে প্রথম ৬ ওভারে খরচ করেছেন মাত্র ৮ রান। এরপর ৭ম ওভারে এসেই মেডেন ওভারের পাশাপাশি ১ উইকেট তুলে নেন অভিষেক। টানা ডট বলের চাপে ফেলে ভারত অনূর্ধ্ব-১৯ দলের প্রথম উইকেট তুলে নিয়েছে বাংলাদেশের যুবারা। ভারতীয় ওপেনার সাক্সেনাকে মাহমুদুল হাসান জয়ের ক্যাচ বানিয়ে উইকেটটি নিয়েছেন অভিষেক দাস।

তবে দ্বিতীয় উইকেটে নামা তিলক বর্মাকে সঙ্গে নিয়ে বড় জুটি গড়ছেন ওপেনার জয়সাওয়াল। অবশেষে দলীয় ১০৩ রানে তিলক ভার্মাকে ফেরান তিলক। ৬৫ বল খেলে ৩ চারে ৩৮ রান তুলেছেন তিলক। ২ উইকেট হারিয়ে ওপেনার জয়সাওয়ালকে সঙ্গ দিতে এসেছিলেন ভারতের দলপতি গার্গ। তবে তাকে বেশিক্ষণ থাকতে দেননি রাকিবুল। সাকিবের ক্যাচ বানিয়ে ৭ রানেই সাজঘরে পাঠিয়েছেন রাকিবুল।

টাইগার যুবাদের জন্য ভয়ঙ্কর হয়ে উঠেছিল ভারতীয় ওপেনার জয়সাওয়াল। অবশেষে এই ওপেনারকে ফিরিয়ে টাইগার শিবিরে স্বস্তি দিলেন পেসার শরিফুল। জয়সাওয়ালকে ব্যক্তিগত ৮০ রানে তানজীদের ক্যাচ বানিয়ে ফেরান শরিফুল। এর পরের বলেই নতুন ব্যাটসম্যান ভীরকে শুন্যরানে ফিরিয়ে উল্লাসে মেতে উঠেন শরিফুল।

দলীয় ১৬৮ রানে শামীমের থেকে বল পেয়ে যখন আকবর আলী উইকেট ভাঙেন তখন ভারতের দুই ব্যাটসম্যান একই প্রান্তে। জুরেলের ডাকে সাড়া দিয়ে রান নিতে আগ্রহ দেখিয়েছিলেন আনমোলকার। কিন্তু মাঝপথে ফিরে আসেন। ততক্ষণে জুুরেলের ফিরে যাওয়ার উপায় ছিল না। প্রায় একই সঙ্গে দুই ব্যাটসম্যান বোলিং প্রান্তে ব্যাট স্পর্শ করেন। মাত্র কয়েক ইঞ্চি এগিয়ে থেকে বেঁচে যান আনমোলকার। ২২ রানে জুরেল ফেরেন সাজঘরে।

পুরো আসরজুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছে দুই দলই। ফাইনালে ওঠার পথে গ্রুপ পর্বে জিম্বাবুয়ে ও স্কটল্যান্ডের বিপক্ষে জিতেছে বাংলাদেশ। বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল পাকিস্তানের বিপক্ষে ম্যাচটি। পরে কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকা ও সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়ে প্রথমবারের মতো ফাইনালে উঠেছে আকবর আলির দল।

অন্যদিকে গ্রুপপর্বের তিন ম্যাচেই দাপুটে জয় পেয়েছে ভারতীয় যুবারা। শ্রীলঙ্কা, জাপান ও নিউজিল্যান্ড অনূর্ধ্ব-১৯ দল পাত্তাই পায়নি ভারতের কাছে। এমনকি কোয়ার্টার ফাইনালে শক্তিশালী অস্ট্রেলিয়া এবং সেমিফাইনালে চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানকেও হেসেখেলে হারিয়েছে প্রিয়ম গার্গের দল।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *