প্রধান বিচারপতি’র নির্দেশনায় বাংলাদেশ সুপ্রীম কোর্টের পক্ষ হতে বন্যাদুর্গত মানুষকে ত্রাণসামগ্রী বিতরণ 

Uncategorized জাতীয় ঢাকা প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন রাজধানী সারাদেশ

নিজস্ব প্রতিবেদক  : চলতি মাসের ২০ তারিখ হতে দেশের পূর্বাঞ্চলের কয়েকটি জেলায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। আকস্মিক এই বন্যায় দেশের পূর্বাঞ্চলের ১১টি জেলা প্লাবিত হয়েছে। এসব জেলার কয়েক লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বন্যায় জনগণের জানমালের ব্যাপক ক্ষতি সাধনের পাশাপাশি ভেঙ্গে পড়েছে যোগাযোগ ব্যবস্থা। দেখা দিয়েছে তীব্র খাদ্য, ঔষুধ ও বিশুদ্ধ পানি সংকট।


বিজ্ঞাপন

এমতাবস্থায়, বাংলাদেশের প্রধান বিচারপতি’র নির্দেশনা মোতাবেক দেশের বন্যাকবলিত মানুষকে সহায়তার উদ্দেশ্যে আজ ২৯ আগস্ট ২  বৃহস্পতিবার ফেনী ও নোয়াখালী জেলায় সংশ্লিষ্ট জেলা জজ আদালতের মাধ্যমে বাংলাদেশ সুপ্রীম কোর্ট কর্তৃক ২৫০টি বন্যা পীড়িত পরিবারের মধ্যে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।


বিজ্ঞাপন

বাংলাদেশ সুপ্রীম কোর্টের পক্ষ হতে বন্যাদুর্গত প্রতিটি পরিবারকে খাদ্যসামগ্রী হিসেবে ০৫ কেজি চাউল, ২ কেজি মসুর ডাল, ৫০০ গ্রাম খেজুর, ০২ প্যাকেট হাই প্রোটিন বিস্কুট, ৪ লিটার বিশুদ্ধ পানি, ১ প্যাকেট নুডল্স, ১ কেজি চিড়া, ৫০০ গ্রাম মুড়ি, ২ লিটার ভোজ্য তেল এবং ঔষধসামগ্রী হিসেবে ১০ পিস ওরস্যালাইন, ২০টি প্যারাসিটামল/নাপা ট্যাবলেট, ১০টি মেট্রানিডাজল ট্যাবলেট, ২০টি পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট(অয়ঁধঃধনং), ১ প্যাকেট স্যানিটারি ন্যাপকিন প্রদান করা হয়। এছাড়া, প্রতিটি পরিবারকে শিশু খাদ্য হিসেবে ০১ প্যাকেট সুজি ও ০১ লিটার পাস্তরিত দুধ সরবরাহ করা হয়।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের প্রতিনিধি হিসেবে সরাসরি উপস্থিত থেকে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেন বাংলাদেশ সুপ্রীম কোর্ট, হাইকোর্ট বিভাগের সহকারি রেজিস্ট্রার (কোর্ট কীপিং) আকরামুল ইসলাম, সহকারি রেজিস্ট্রার (প্রসাশন)  মোঃ ওমর হায়দার এবং কোর্ট কীপার ইউনুছ খান।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *