বাগেরহাটের শরণখোলায় ৭ দিনেও উদ্ধার হয়নি চুরি হওয়া ৫ লক্ষ টাকার রড

Uncategorized অপরাধ আইন ও আদালত খুলনা গ্রাম বাংলার খবর প্রশাসনিক সংবাদ বিশেষ প্রতিবেদন সারাদেশ

শরণখোলা  (বাগেরহাট)  প্রতিনিধি  :  বাগেরহাটের শরণখোলায় সাইনবোর্ড -শরণখোলা আঞ্চলিক মহাসড়কের তাফালবাড়ি ব্রিজের নির্মাণ কাজের জন্য রাখা প্রায় পাঁচ টন রড চুরির ৭ দিন পরেও উদ্ধার হয়নি। এ ঘটনায় জনমনে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। ঘটনার ৩ দিন পর ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে শরণখোলা থানায় একটি লিখিত অভিযোগ করেছে বলে জানা গেছে। ১লা অক্টোবর ভোর রাতে উপজেলার তাফালবাড়ি বাজার সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটেছে। বিষয়টি শরণখোলা থানা পুলিশ অবহিত হলে পুলিশের অফিসার ইন চার্জ এএইচএম কামরুজ্জামান ২ অক্টোবর দুপুরে ঘটনাস্থল পরিদর্শন করেন।


বিজ্ঞাপন

ওই কাজের দায়িত্বে থাকা মীর হাবিবুল আলম ঠিকাদারি প্রতিষ্ঠানের ম্যানেজার মোঃ সোহেল খান জানায়, সাইনবোর্ড শরণখোলা আঞ্চলিক মহাসড়কে প্রায় ৪৫ কোটি টাকা ব্যায়ে চারটি ব্রিজের কাজ চলমান রয়েছে এরমধ্যে তাফালবাড়ি বাজার সংলগ্ন একটি। গত কয়েক মাস আগে কাজ শুরু করলেও বৃষ্টির জন্য কিছুটা ধীরগতি হয়। ব্রিজের কাজের জন্য রাখা প্রায় ৫ টন রড গত ১ অক্টোবর গভীর রাতে কে বা কাহারা চুরি করেছে তা তারা জানেন না। বিষয়টি তাফালবাড়ি বাজার পাহারাদারের মাধ্যমে তারা জানতে পারে। চুরি হওয়া মালামালের মূল্য প্রায় ৫ লক্ষ টাকা বলে কর্তৃপক্ষ জানিয়েছে ।


বিজ্ঞাপন

নাম প্রকাশ না করার শর্তে একটি সূত্র জানায় প্রায় ৫ টন রড ১২ থেকে ১৪ জনের একটি একটি দুর্বৃত্ত চক্র দেড় ঘন্টা বসে ওই রড় ট্রাকে উঠিয়েছে। তবে নিরাপত্তাহীনতার স্বার্থে অনেকেই মুখ খুলছেন না। এ ব্যাপারে ঠিকাদারি প্রতিষ্ঠান মীর হাবিবুল আলমের ম্যানেজার সোহেল খান বলেন, গত ৩ অক্টোবর শরণখোলা থানায় একটি লিখিত অভিযোগ করা হয়েছে।

এ ব্যাপারে সড়ক ও জনপদ বিভাগের বাগেরহাটের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম বলেন তিনি অল্প কয়েকদিন আগে বাগেরহাটে যোগদান করেছেন। বিষয়টি জানেন না তবে খোঁজখবর নেবেন এবং মালামাল যারা রেখেছেন তাদের নিরাপত্তার দায়িত্বে লোক রাখা উচিত ছিল বলে মনে করেন।

শরণখোলা থানা পুলিশের অফিসার ইনচার্জ এএইচ এম কামরুজ্জামান খান বলেন, এ ঘটনায় ঠিকাদারি প্রতিষ্ঠানের পক্ষ থেকে একটি লিখিত অভিযোগ করেছে। তবে চুরি হওয়া মালামাল উদ্ধারে তাদের অভিযান অব্যাহত রয়েছে।


Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *