দুই হাজার ডাক্তার পাঁচ হাজার নার্স নিয়োগের সুপারিশ

জাতীয় স্বাস্থ্য

নিজস্ব প্রতিবেদক : করোনাভাইরাসের প্রকোপ মোকাবিলায় ৩৯তম বিসিএস (বিশেষ) ক্যাডারের দুই হাজার চিকিৎসক এবং ৫ হাজার ৫৪ জন সিনিয়র স্টাফ নার্স নিয়োগের সুপারিশ করেছে সরকারি কর্মকমিশন (পিএসসি)। বৃহস্পতিবার পিএসসির এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে গত ২৭ এপ্রিল প্রধানমন্ত্রী শেখ হাসিনা দুই হাজার চিকিৎসক ও ছয় হাজার নার্স নিয়োগের ঘোষণা দিয়েছিলেন।
পিএসসির বিজ্ঞপ্তিতে জানানো হয়, কোভিড-১৯ এ আক্রান্ত রোগীদের সেবা দেওয়ার জন্য রাষ্ট্রীয় প্রয়োজনে মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী দুই হাজার চিকিৎসক এবং ৫ হাজার ৫৪ জন সিনিয়র স্টাফ নার্স নিয়োগের সুপারিশ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ৩৯তম বিশেষ বিসিএসের লিখিত ও মৌখিক পরীক্ষায় উত্তীর্ণ হলেও পদ না থাকায় ৮ হাজার ১০৭ জন নিয়োগের জন্য সুপারিশ পাননি। এদের মধ্য থেকে দুই হাজার জনকে সহকারী সার্জন পদে নিয়োগের সুপারিশ করা হয়েছে।
এছাড়া, সারাদেশের হাসপাতালে উন্নত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে এবং কোভিড-১৯ এর প্রাদুর্ভাব মোকাবিলায় রাষ্ট্রীয় জরুরি প্রয়োজনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী সিনিয়র স্টাফ নার্স পদে ৫ হাজার ৫৪ জন প্রার্থীকে নিয়োগের জন্য কমিশন থেকে সুপারিশ করা হয়েছে।
বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, অতি সম্প্রতি বিজ্ঞপ্তি দেওয়া কিছু আবেদন করা প্রার্থীর যাচাই-বাছাই কার্যক্রম সম্পন্ন হয়নি, এমন সিনিয়র স্টাফ নার্সের পদগুলো সংরক্ষিত রেখে এই ৫ হাজার ৫৪ জন প্রার্থীকে সাময়িক সুপারিশ করা হয়েছে। বিস্তারিত ফল কমিশনের ওয়েবসাইটে পাওয়া যাবে।


বিজ্ঞাপন