কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র রাজাগন্জ ইউপিতে নগদ অর্থ প্রদান

সারাদেশ

নিজস্ব প্রতিনিধি : কানাইঘাট এসোসিয়েশন ইউকে’র উদ্যোগে উপজেলার ৯নং রাজাগন্জ ইউনিয়নের ১, ২, ৫ নং ওয়ার্ডে মোট ৯৯ জনকে জনপ্রতি ১০০০ টাকা করে নগদ অর্থ প্রদান করা হয়। গত বৃহস্পতিবার ১৪ মে বৃহস্পতিবার সকাল ১১ ঘটিকার সময় ফতেগন্জ লালাচক এমপি সেলিম উদ্দিন একাডেমিতে ১ও ২ নং ওয়ার্ডের সমন্বয়ক মাষ্টার শাহ ইসমাইলের সভাপতিত্বে তরুন সমাজ সেবক মুন্তাকিম ফাহিমের পরিচালনায় অনুষ্ঠানে উপস্তিত ছিলেন রুপালী ব্যাংক সিলেট মেজরটিল্লা শাখার প্রিন্সিপাল অফিসার মো: ফখরুল ইসলাম, ফতেগন্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সাবেক সভাপতি শাহ সুলেমান আহমদ, এমপি সেলিম আহমদ একাডেমীর সিনিয়র শিক্ষক মো: নুরুজাম্মান, ফতেগন্জ মাদ্রাসার শিক্ষক মাওলানা আ. হামিদ, মাওলানা মিসবাহউজাম্মান, গোলাপনগর আইডিয়াল মাধ্যমিক স্কুলের শিক্ষক হোসাইন আহমদ , জাবেদ হাসমি প্রমুখ।
শুরুতে পবিত্র কোরান তেলায়ত করেন মাওলানা মো:শিহাব উদ্দিন, স্বাগত বক্তব্যে রাখেন মো: নুরুজাম্মান।
এদিকে বাদ জোহর ৫ নং ওয়ার্ডের ৩৩ জনকে রাজাগন্জ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একটি কক্ষে দায়িত্ব প্রাপ্ত প্রতিনিধি এটিএম সোহেল রানা চৌধুরীর সভাপতিত্বে এবং মাষ্টার শাহ ইসমাইলের পরিচালনায় অনুষ্ঠানে উপস্তিত ছিলেন রাজাগন্জ মাদ্রাসার সাবেক মুহতামিম মাওলানা আব্দুল আজিজ (বন্দরবাড়ী)হুজুর, ব্যাংকার মো:ফখরুল ইসলাম, সুরমা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সদস্য ওয়ারিছ আলী (কালাবারী) চাঁন্দের বাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: আব্দুর রব, গাজিপুর গ্রামের মুরব্বী মছব্বির আলী, আওলাদ হোসেন, আলীম উদ্দিন, ফখরুল ইসলাম(পারকুল) প্রমুখ।
“কানাইঘাট এসোসিয়েশন ইউকে” এর সংক্ষিত পরিচিতি
অসংখ্য পীর, বজুর্গ, অলি আওলিয়া ও উলামাদের দেশ সিলেটের অন্যতম উপজেলা কানাইঘাট, বাংলাদেশ তথা সিলেটের একটি প্রাচীন ইতিহ্যবাহী জনপদের নাম। ষাটের বা সত্তরের দশকে কানাইঘাটের খুবই অল্প সংখ্যক মানুষ (বিলেতে/লন্ডনে) বসবাস করতেন তার পর ও সামাজিক প্রয়োজনে ১৯৮৫ সালে প্রতিষ্ঠা করেন ‌‌কানাইঘাট এসোসিয়েশন ইউকে যা ইউকে চ্যারিটি কমিশনের সাথে একটি রেজিস্টার সংগঠন l
প্রতিষ্ঠার পর থেকে গত ৩৫ বছর বিভিন্ন দুর্যোগে বা মানবিক আবেদনে এই সংগঠন তাদের শিকড় কানাইঘাট উপজেলাতে সাহায্য করে আসছে।
উল্লেখযোগ্য সহায়তা হল –
১৯৮৯ -১৯৯৭ পর্যন্ত বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান।
১৯৯৮ সালে বন্যায় দুর্গত কানাইঘাটের মানুষের জন্য ত্রাণ।
২০০২ সনে শিক্ষার উন্নয়নে ভিবিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অনুদান।
২০০৫ সনে বন্যায় দুর্গত কানাইঘাটের মানুষের জন্য ত্রাণ বিতরণ।
২০০৭ সনে বন্যায় দুর্গত কানাইঘাটের মানুষের জন্য ত্রাণ বিতরণ।
২০১৪ সনে কানাইঘাট ডিগ্রী কলেজ কে আর্থিক অনুদান।
২০১৮ সনে শিক্ষা উন্নতিকরণ প্রকল্প যাতে ২২ লক্ষ টাকার কম্পিউটার ও নগদ অর্থ বিতরণ করা হয়।


বিজ্ঞাপন

বর্তমানে করোনা ভাইরাস উপলক্ষে উপজেলার ৯টি ইউনিয়ন ও একটি পৌসভার ৯০ টি ওয়ার্ডের অসহায় মানুষদের ২৫ লক্ষ টাকা নগদ বিতরণ করা হচ্ছে l

ইউকেতে বসবাসরত সকল প্রবাসী দাতাদের,কমিটির সকল সদস্যদের, এবং যেসকল সম্মানিত বেক্তিবর্গ এই মহতী কাজ বাস্তবায়ন করতেছেন সকলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন কানাইঘাট এসোসিয়েশনের সম্মানিত সভাপতি দানবীর জনাব নাজিরুল ইসলাম, সেক্রিটারি জনাব মখলিছুর রহমান এবং ট্রেজারার জনাব আহমেদ ইকবাল চৌধুরী এবং অর্গানাইজিং সেক্রেটারি জনাব ফারুক আহমেদ চৌধুরী।
বর্তমানে এই মহামারিতে বিশ্বজুড়ে করোনাভাইরাসের প্রভাবে মানুষের চাকুরী নেই, ব্যবসা বাণিজ্য বন্ধ, তার পরও বিলাতে অবস্হানরত কানাইঘাট এসোসিয়েশন ইউকে দেশের মানুষের জন্য মহৎ একটি উদ্যোগ নিয়ে এগিয়ে আসছেন। তাদের এই সময়উপযোগী জন দরদী মহৎ উদ্যোকে আমরা অভিনন্দন জানাই।
এই দুর্যোগের সময় কানাইঘাট এসোসিয়েশন ইউকে দেশের মানুষোর জন্য যে ভূমিকা রেখেছে তা অত্যন্ত প্রশংসার দাবিদার। সত্যি তারা অসহায় মানুষের পাশে দাড়ানোর মানসিকতা নিয়ে এগিয়ে এসেছে তার জন্য আমারা সবাই ধন্যবাদ জানাচ্ছি। আমরা তাদের প্রতি কৃতজ্ঞ,এবং আনন্দিত য এসময় তারা আমাাদের পাশে এসে দাড়িয়েছে। আমরা আশা করবো আগামীতেও তারা মানুষের পাশে দাড়াবেন।এবং তাদের এ ধারা অব্যাহত রাখবেন।