মৎস্য খাতকে উন্নত করতে চাষীদের প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ: স্পিকার

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, মৎস্য চাষীদের কল্যাণ নিশ্চিতকরণে প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ। মৎস্য খাতকে আরও উন্নত করতে মৎস্য চাষীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করে তাদের জীবনমান উন্নয়নের চেষ্টা করতে হবে। দেশীয় পুষ্টির চাহিদা পূরণ করে অর্থনীতির চাকা সচল রাখতে মৎস্য খাতের সমৃদ্ধকরণে সকলকে কাজ করতে হবে।
জাতীয় মৎস্য সপ্তাহ ২০২০ উপলক্ষে শনিবার (২৫ জুলাই) সংসদ ভবন লেকে মাছের পোনা অবমুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে তিনি এসব কথা বলেন। চলমান করোনা পরিস্থিতির মাঝেও নিয়মিত কর্মকা-ের অংশ হিসেবে এমন আয়োজনের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও অধিদফতরকে ধন্যবাদ জানান স্পিকার। বাংলাদেশ জাতীয় সংসদের সিনিয়র সচিব ড. জাফর আহমেদ খানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া ও চিফ হুইপ নূর-ই- আলম চৌধুরী উপস্থিত ছিলেন।
স্পিকার বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ইতোমধ্যে জাতীয় মৎস্য সপ্তাহের উদ্বোধন করেছেন। তারই ধারাবাহিকতায় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ মিঠা পানির মাছ উৎপাদনে বিশ্বে চতুর্থ অবস্থানে রয়েছে। নদীমাতৃক বাংলাদেশের বড় সম্পদ মাছের উৎপাদন আরও বৃদ্ধি করার মাধ্যমে অর্থনীতিকে আরও বেগবান করতে হবে।


বিজ্ঞাপন