নড়াইলে লকডাউনের প্রতিবাদে ব্যবসায়ীদের বিক্ষোভ

সারাদেশ

নড়াইল প্রতিনিধি : নড়াইলের বাণিজ্যিক কেন্দ্র রূপগঞ্জ বাজারে লকডাউনের প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। সোমবার দুপুরে রূপগঞ্জ বাজার বণিক সমিতির লকডাউনকে অবৈধ আখ্যায়িত করে তা প্রত্যাহারের দাবি জানিয়ে রূপগঞ্জ চৌরাস্তায় নড়াইল-যশোর সড়ক অবরোধ করা হয়।


বিজ্ঞাপন

এসময় বক্তব্য রাখেন রূপগঞ্জ বাজার বণিক সমিতির সাবেক সভাপতি রজিবুল বিশ্বাস ও সাবেক সাধারণ সম্পাদক সুব্রত কুমার ঘোষ। তারা ক্ষোভ প্রকাশ করে বলেন, আমরাও লক ডাউনের পক্ষে। কিন্তু নড়াইল শহরের পূরাতন বাসটার্মিনাল, নড়াইল চৌরাস্তাসহ আশেপাশের সব দোকানপাট খোলা রেখে শুধুমাত্র রূপগঞ্জ বাজারে, বাজার বণিক সমিতির আহবায়ক কমিটির কর্মকর্তারা কাউকে না জানিয়ে লকডাউন ঘোষণা করেছে।

বর্তমান বণিক সমিতিকে অবৈধ ঘোষণা করে তিনি বলেন, বর্তমান আহবায়ক কমিটি কারও সাথে আলাপ-আলোচনা না করে হঠাৎ করে লকডাউন ঘোষণা করায় ব্যবসায়ীরা চরম ক্ষতির সম্মুখিন হচ্ছে। লকডাউনের ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে কোনো নির্দেশনা না থাকলেও অতি উৎসাহিত হয়ে লকডাউন ঘোষণা আমরা মানি না।

বিষয়টি জেলা প্রশাসন জানার পর নির্বাহী ম্যাজিস্ট্রেট আলাউদ্দিন ও পুলিশ এসে পরিস্থিতি সামাল দেয়। নড়াইল শহর জুড়ে লকডাউন করা হবে এমন ঘোষনার পর ব্যবসায়িরা অবরোধ প্রত্যাহার করেন।

জেলা প্রশাসক আনজুমান আরা বলেন, জেলা প্রশাসনের পক্ষ থেকে সোমবার থেকে পুরো নড়াইল শহর জুড়ে লকডাউন ঘোষণা করা হবে। সরকারি নীতিমালা মোতাবেক লকডাউন কার্যকর করা হবে বলেও জানান তিনি।