দরিদ্র জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে কাজ করছে সরকার: পরিবেশমন্ত্রী

সারাদেশ

বড়লেখা প্রতিনিধি : বৃহস্পতিবার মৌলভীবাজার জেলার বড়লেখা উপজেলার সমাজসেবা অধিদপ্তরের উদ্যোগে চা শ্রমিকদের জীবনমান উন্নয়ন কর্মসূচির আওতায় বড়লেখা উপজেলার বিভিন্ন চা বাগানের ১৮৭৯ জন দরিদ্র চা শ্রমিকদের মাঝে আর্থিক অনুদানের চেক বিতরণ ও অসহায় দুস্থদের জন্য নির্মিত ২৬২টি ঘরের চাবি হস্তান্তর করা হয়। উপজেলা পরিষদের মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুড়ী ও বড়লেখার সাংসদ, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন বিষয়ক মন্ত্রী মো. শাহাব উদ্দিন এমপি।
বড়লেখা উপজেলা নির্বাহী অফিসার মো. শামীম আল ইমরান এর সভাপতিত্বে ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোহাম্মদ তাজ উদ্দিনের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সুয়েব আহমদ, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম সুন্দর, সহকারী কমিশনার (ভূমি) নুসরাত লায়লা নীরা,বড়লেখা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাহাঙ্গীর আলম সরদার,উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা ওবায়েদ উল্লাহ খান, সমাজসেবা কর্মকর্তা সাইফুল ইসলাম,ইউপি চেয়ারম্যান শাহাব উদ্দিন, মইনুল হক, সিরাজউদ্দিন,বিদ্যুৎ কান্তি দাস,উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুল লতিফ, দপ্তর সম্পাদক কাউন্সিলর জেরিন সিদ্দিকী প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে পরিবেশ মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। জমি আছে জায়গা নেই প্রধানমন্ত্রীর এই প্রকল্পের আওতায় দেশের প্রতিটি অসহায় দরিদ্র পরিবারকে ঘর নির্মাণ করে দেওয়া হচ্ছে। প্রধানমন্ত্রীর দেয়া এসব ঘর অসহায়, দরিদ্র, প্রতিবন্ধী, ভিক্ষুক,দিনমজুর,অন্যের বাড়িতে কাজ করা নারী, বিধবা নারী ও তালাক প্রাপ্ত নারী সহ হতদরিদ্রদের মধ্যে প্রদান করা হচ্ছে। পাকা ঘরে বসবাস করা যাদের ছিল এতদিন স্বপ্ন সেই স্বপ্নই এখন বাস্তবে রূপ নিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে চা বাগানের অসহায় দরিদ্র জনগোষ্ঠীর উন্নয়নে সরকার নিরলসভাবে কাজ করে যাচ্ছে। চা বাগানের ছেলেমেয়েদের লেখাপড়ার সুযোগ বৃদ্ধির জন্য বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে।


বিজ্ঞাপন