বিএনপি নেতা হান্নানের বিভ্রান্তিকর বক্তব্যে নেতাকর্মীদের ক্ষোভ

রাজনীতি সারাদেশ

নিজস্ব প্রতিবেদক : ফরিদগঞ্জে শেখ হাসিনা ও বর্তমান সরকারের সাফাই গেয়ে দেয়া বক্তব্যের কারণে দলীয় নেতাকর্মীদের সমলোচনার মুখে পড়েছেন একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিএনপির মনোনয়ন প্রাপ্ত নেতা এম এ হান্নান। রোববার (১৫ নভেম্বর ২০) গুপ্টি ইউনিয়নে আলোচনা সভায় সরকারের পক্ষে সাফাই গেয়ে সকলকে সরকারের বিরুদ্ধে কথা না বলতে নির্দেশ দেন।
প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, আমার জ্ঞান আছে, বুদ্ধি আছে। বঙ্গবন্ধু দেশ স্বাধীন করেছে। আমি কখনো বর্তমান সরকারের বিপক্ষে কথা বলিনা,আপনারাও সরকারের বিপক্ষে কিছু বলবেন না।
তার এমন বিভ্রান্তিকর বক্তব্যে ক্ষোভ ছড়িয়ে পড়েছে দলীয় নেতা কর্মী ও এলাকাবসীর মধ্যে।
খোঁজ নিয়ে জানা যায়, ২০০৮ সালে নির্বাচনে নৌকা মার্কার পক্ষে কাজ করার অপরাধে বেগম খালেদা জিয়ার নির্দেশে, রুহুল কবির রিজভী স্বাক্ষরিত এক বিজ্ঞতিতে তাকে জাতীয়তাবাদী দলের প্রাথমিক সদস্য পদসহ বহিস্কার করা হয়। একাদশ জাতীয় সংসদ নির্বাচনে যে কোনোভাবে মনোনয়ন নিতে সক্ষম হলেও ঋণ খেলাপির দায়ে তা বতিল হয়ে যায়।
এতকিছুর পরেও জেলা বিএনপি তাকে ফরিদগঞ্জ বিএনপির সমন্বয়কের দ্বায়িত্ব দিয়েছে বলে জানা যায়। উল্লাখ্য এম এ হান্নান ফরিদগঞ্জ পৌর বিএনপির ১ নং সদস্য।
তবে এমন ধূর্ত নেতাদের অবস্থন নাড়াতে এবার নড়ে-চড়ে বসেছে স্থানীয় নেতাকর্মীরা। তাদের মতে অবিলম্বে এমন সব নেতাদের বিএনপি থেকে বহিস্কার করার জোরালো দাবী উঠেছে। না হয় দলে বিশৃঙ্খলা ছড়িয়ে পড়ার আশঙ্কা রয়েছে।


বিজ্ঞাপন