থানায় ধরে নিয়ে যুবকের পুরুষাঙ্গে নির্যাতন

অপরাধ রাজধানী

মোবাইল চুরির অভিযোগ

 

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর লালবাগ থানা পুলিশ পুলিশের বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ মো. রনি নামে এক যুবকের পুরুষাঙ্গসহ বিভিন্ন জায়গায় অমানুষিক নির্যাতন করার গুরুতর অভিযোগ পাওয়া গেছে।
এ ঘটনায় ভুক্তভোগি পুলিশ সদরদপ্তর, ঢাকা মহানগর পুলিশ কমিশনার ও লালবাগ জোনের উপ-পুলিশ কমিশনারের দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।
জানা গেছে, গত মঙ্গলবার বিকেলে লালবাগ থানার সহকারী পরির্দশক (এসআই) মাসুদ, পুলিশ সোর্স প্রদীপ, ফরমা ফারুকসহ কয়েকজন পুলিশ কনস্টেবল মিলে মো. রনিকে আটক করে থানায় নিয়ে যায়। আটক রনি বেড়ীবাঁধ এলাকায় মোবাইলের চার্জার, কার্ভার, মাইক্রোফোন বিক্রি করেন। কিন্তু রনির বিরুদ্ধে অভিযোগ তিনি চোরাই মোবাইল ফোন বিক্রি করেন। পরে তাকে ধরে থানায় নিয়ে এসআই মাসুদ চড়থাপ্পড় ও লাথি মারে। শুধু তাই নয়, তার গোপনাঙ্গেও লাথি মারে এসআই মাসুদ। এতে তিনি গুরুতর অসুস্থ হয়ে পড়েন।
পুলিশ সদরদপ্তরের লিখিত অভিযোগে আরো বলা হয়েছে, তিনি নামাজ পড়ার জন্য অনুমতি চাইলে তার দাঁড়ি ধরে মারধর করা হয়। আর বলা হয়, চোরের আবার নামাজ। একপর্যায়ে রনির আত্মীয়-স্বজন ও পার্শ্ববর্তী দোকানদার এবং স্থানীয় মসজিদ কমিটির নেতৃবৃন্ধ থানায় গিয়ে ১৫ হাজার টাকার বিনিময়ে দফারফা করে তাকে থানা থেকে তাকে ছাড়িয়ে আনে। এরপর তিনি পুলিশের আইজিসহ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।
এ ব্যাপারে লালবাগ থানার সহকারি পরিদর্শক এসআই মাসুদ এর সেল ফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, তার বিরুদ্ধে অভিযোগ করার কথা তিনি শুনেছেন। আর বলেন, মোবাইল চুরির দায়ে রনিকে আটক করা হয়েছিল। পরে তার লোকজন থানা থেকে নিয়ে গেছেন।
আর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) জানান, এসআই মাসুদের বিরুদ্ধে অভিযোগের কথা তিনি শুনেছেন। বিষয়টি তারা খোঁজখবর নিচ্ছেন বলে জানান।


বিজ্ঞাপন