সহপাঠীকে ধর্ষণ ও হত্যার প্রতিবাদে রাজপথে স্লোগান

রাজধানী

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর কলাবাগানে ‘ও লেভেল’-এ পড়ুয়া কিশোরী অর্ণাকেকে শারীরিক নির্যাতন করে হত্যার অভিযোগে দায়ের করা মামলা দ্রুতবিচার আদালতে নেওয়া, আসামি দিহানের সহযোগীদের পরিচয় জানানো, ভিকটিম পরিবারকে মামলার তদন্ত সম্পর্কে সঠিক তথ্য সরবরাহসহ নানা দাবিতে প্রতিবাদ সমাবেশ ও মিছিল করা হয়েছে। বৃহস্পতিবার ‘উই ওয়ান্ট জাস্টিস’ স্লোগানে মাস্টারমাইন্ড স্কুলের বাইরের রাস্তায় এই সমাবেশ ও মিছিল করে বাংলাদেশ মহিলা পরিষদ, বিভিন্ন মানবাধিকার সংগঠন ও হত্যার শিকার অর্ণার সহপাঠীরা।
তারা বলেন, আমরা বিচার দেখতে চাই। ইতোমধ্যে নানা চাপের আলামত দেখা যাচ্ছে, সেসব যাতে না প্রভাব ফেলে সেদিকে সতর্ক থাকতে হবে। তাদের মতে, সম্পর্কে ‘সম্মতি’ বিষয়টি নিয়ে আরও আলোচনা করা জরুরি। এ বিষয়ে শিক্ষার ব্যবস্থা করতে সরকারের কাছে দাবি জানান তারা। এ সময় স্লোগানে ভরে ওঠে মাস্টারমাইন্ড স্কুলের বাইরের রাস্তা থেকে সংসদ ভবনের সামনের রাস্তা।
সমাবেশ থেকে দিহানের সহযোগীদের নাম-পরিচয় প্রকাশ করতে গণমাধ্যমের প্রতি আহ্বান জানানো হয়। সহপাঠীরা বলেন, আমরা একটি সুষ্ঠু ডিএনএ টেস্ট দেখতে চাই। এ ঘটনায় বাইরে থেকে যেন কোনোরকম চাপ সৃষ্টি করা না হয়, সেদিকে দৃষ্টি রাখতে সরকারকে আহ্বান জানানো হয়।
ধর্ষকদের দ্রুত বিচার দাবি করেন ধর্ষণের পর হত্যার শিকার মেয়টির বাবা আল আমিন আহমেদ। তিনি বলেন, ‘ধর্ষণে সহযোগীদেরও চিহ্নিত করে বিচারের আওতায় আনা হোক।’ সমাবেশে উপস্থিত-অনুপস্থিত সব ছেলেমেয়ের নিরাপত্তা নিশ্চিতের দাবি জানান তিনি।


বিজ্ঞাপন