সকলের কাছে দোয়া চান বঙ্গবন্ধুর সফর সঙ্গী ইফতেখার উদ্দিন খান খশরু

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : মুক্তিযুদ্ধের প্রধান সংগঠক, স্বাধীনতার ঘোষক, বাঙালি জাতির জনক, মহানায়ক, বিশ্ব নেতা, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিষ্ট সহচর, সকল আন্দোলন সংগ্রামে বঙ্গবন্ধুর সহযাত্রীদের মধ্যে অন্যতম বিশিষ্ট গুণী ব্যক্তি “ইফতেখার উদ্দিন খান খশরু” দীর্ঘ দিন যাবত অসুস্থ আছেন এবং বর্তমানে তিনি গুলশান সিকদার মেডিক্যাল হাসপাতালে ৬১২ নাং কেবিনে ভর্তি হয়ে চিকিৎসা সেবা নিচ্ছেন।


বিজ্ঞাপন

“ইফতেখার উদ্দিন খান খশরু” পাকিস্তান আমলে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সাথে “আলফা ইনসিউরেন্স” কোম্পানিতে কর্মকর্তা ছিলেন। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৬৯ সালে গনঅভ্যুত্থানের পর আগরতলা ষড়যন্ত্র মামলা থেকে মুক্তি পাওয়ার পর জনাব খশরু স্যারকে সফর সঙ্গী করেন এবং তার লাল রঙের (Dayihatsu Barlina) গাড়িতে সমগ্র পুর্ব পাকিস্তানে রাজনৈতিক সফর করেন। মৃত্যু সয্যায় এসে তার চাওয়া পাওয়ার কিছু নেই। তিনি দেশরত্ন শেখ হাসিনা মাননীয় প্রধানমন্ত্রীর দোয়া চান এবং তার এই দুঃসময়ে যদি মাননীয় প্রধানমন্ত্রীর অফিস বা গনভবন থেকে তাঁর প্রতিনিধি হাসপাতালে এসে সমবেদনা জানান তাহলে বীর মুক্তিযোদ্ধা জনাব ইফতেখার উদ্দিন খান খশরু কিছুটা শান্তনা পাবেন।

“ইফতেখার উদ্দিন খান খশরু” বঙ্গবন্ধু ফাউন্ডেশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সম্মানিত কার্যকরি সভাপতি বীর মুক্তিযোদ্ধা “এস এম তারেক খান” এর বড় ভাই।