জনকণ্ঠ সম্পাদক মোহাম্মদ আতিকউল্লাহ খানের মৃত্যুতে বিভিন্ন জনের শোক

জাতীয়

নিজস্ব প্রতিনিধি : দৈনিক জনকণ্ঠ পত্রিকার সম্পাদক ও প্রকাশক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান, এমপি।


বিজ্ঞাপন

এক শোকবার্তায় শ্রম প্রতিমন্ত্রী বলেন, সাংবাদিকতার ক্ষেত্রে মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদের নীতি ও আদর্শ অনুসরণীয় দৃষ্টান্ত। তাঁর অবদানে তিনি স্মরণীয় হয়ে থাকবেন।

প্রতিমন্ত্রী মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

 

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপসের শোক : দৈনিক জনকণ্ঠের সম্পাদক ও বীর মুক্তিযোদ্ধা আতিকুল্লাহ খান মাসুদের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

আজ এক শোকবার্তায় ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস বলেন, “আতিকুল্লাহ খান মাসুদ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহবানে সাড়া দিয়ে মহান মুক্তিযুদ্ধে অংশ নিয়েছেন। রণাঙ্গনের এই বীর মুক্তিযুদ্ধের পরও তাঁর সেই সংগ্রাম অব্যাহত রেখেছিলেন।”

ডিএসসিসি মেয়র ব্যারিস্টার শেখ তাপস আরও বলেন, “সাম্প্রদায়িক অপশক্তির আস্ফালন এবং মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী অপশক্তির বিরুদ্ধে তিনি আজন্ম সরব ছিলেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের এই সৈনিক মুক্তিযুদ্ধের চেতনায় অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে জীবনের প্রতিট মুহূর্ত ব্যয় করেছেন। প্রগতিশীল বাংলাদেশ বিনির্মাণে তাঁর মৃত্যু এক অপূরণীয় ক্ষতি। তরুণ প্রজন্ম যুগে যুগে তাঁর সাহসী সম্পাদনার মাঝে অনুপ্রেরণা খুঁজে পাবে।তাঁর বলিষ্ট কর্মকাণ্ডের মাঝেই তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।”

শোকবার্তায় ডিএসসিসি মেয়র মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

র‍্যাব মহাপরিচালক এর শোকবার্তা : র‍্যাব ফোর্সেস -এর মহাপরিচালক দৈনিক জনকণ্ঠ’র সম্পাদক, মুদ্রাকর ও প্রকাশক মোহাম্মদ আতিকউল্লাহ খান মাসুদ এঁর মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

র‍্যাব ফোর্সেস -এর মহাপরিচালক তাঁর শোকবার্তায় বলেন, দেশে সাংবাদিকতার জগতে মোহাম্মদ আতিকুল্লাহ খান মাসুদ ছিলেন অনন্য সাধারণ প্রতিভা। তাঁর অবদান দেশের মানুষ সব সময় স্মরণ রাখবে। তিনি মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনায় উজ্জীবিত হয়ে দীর্ঘকাল ধরে দেশের একটি গুরুত্বপূর্ণ সংবাদপত্র দৈনিক জনকন্ঠ সম্পাদনা ও প্রকাশনা করেছেন। তাঁর মৃত্যুতে দেশ একজন বরেণ্য সম্পাদক ও প্রকাশক’কে হারালো।

র‍্যাব ফোর্সেস -এর মহাপরিচালক তাঁর বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং তাঁর শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি আন্তরিক সমবেদনা জ্ঞাপন করেন।