চাঞ্চল্যকর ডাকাতি মামলার পলাতক ৩ আসামি গ্রেফতার

অপরাধ

নিজস্ব প্রতিনিধি : র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের সূচনালগ্ন থেকেই বিভিন্ন ধরনের অপরাধ নির্মূলের লক্ষ্যে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছে। সন্ত্রাস-জঙ্গিবাদ নির্মূল ও মাদকবিরোধী অভিযানের পাশাপাশি খুন, চাঁদাবাজি, ডাকাতি ও ছিনতাই চক্রের সাথে জড়িত বিভিন্ন সংঘবদ্ধ ও সক্রিয় সন্ত্রাসী বাহিনীর সদস্যদের গ্রেফতার করে সাধারণ জনগণের শান্তিপূর্ণ পরিবেশ বিনির্মাণের লক্ষ্যে র‌্যাবের জোড়ালো তৎপরতা অব্যাহত আছে।


বিজ্ঞাপন

গত ০৭ এপ্রিল,২০২১ তারিখে ঢাকা জেলার সাভার থানাধীন দক্ষিণ রাজাসন এলাকায় ১০-১২ জনের সশস্ত্র ডাকাত দল একটি বাড়ির গেট ভেঙ্গে ঘরের ভিতর প্রবেশ করে বাড়ির সদস্যদের অস্ত্রের মুখে জিম্মি ও ভয়ভীতি প্রদর্শণ করে অর্থসহ স্বর্ণালংকার ডাকাতি করে পালিয়ে যায়। এ ঘটনায় সাভার মডেল থানায় অজ্ঞাতনামা আসামী উল্লেখ করে মামলা দায়ের করা হলে স্থানীয় পুলিশের পাশাপাশি র‌্যাব-৪ এর একটি গোয়েন্দা দল ছায়া তদন্ত শুরু করে। এরই প্রেক্ষিতে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গত ১০/০৪/২০২১ ইং তারিখে ঢাকা জেলার সাভার থানাধীন রাজাসন এলাকা থেকে উক্ত ডাকাত দলের ০২ জন সদস্যকে র‌্যাব-৪ কর্তৃক গ্রেফতার করে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে। পরবর্তীতে তাদের থেকে প্রাপ্ত তথ্য ও স্থানীয় গোয়েন্দা তথ্যমতে গত ১৫/০৪/২০২১ ইং তারিখ ১৩.১০ ঘটিকা থেকে ১৫.১০ ঘটিকা পর্যন্ত র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল সাভার মডেল থানাধীন বোক্তারপুর ও কাঠপট্টি এলাকায় বিশেষ অভিযান পরিচালনা করে ডাকাতির ঘটনায় লুন্ঠিত স্বর্ণালংকারসহ স্বর্ণ গলানোর মেশিন, ০১টি চাকু,০১টি কষ্টিপাথর এবং ১৪০ পিস ইয়াবা উদ্ধারপূর্বক নিম্নোক্ত ০৩ সংঘবদ্ধ ডাকাত দলের সদস্যদের গ্রেফতার করতে সক্ষম হয়ঃ

(ক) মোঃ মুন্না (২৭), জেলাঃ ঢাকা।
(খ) মোঃ নাসির উদ্দিন (৫০) জেলা- বরিশাল।
(গ) অরুন সরকার (৫০), জেলা-ঢাকা।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীরা উক্ত ডাকাতি ঘটনার সাথে জড়িত মর্মে স্বীকারোক্তি প্রদান করে এবং বাদী তার লুন্ঠিত মালামালসমূহ শনাক্ত করে। উল্লেখ্য যে, গ্রেফতারকৃত আসামী অরুণ সরকার স্থানীয় স্বর্ণ ব্যবসায়ী এবং ডাকাত দলের সাথে এই দোকানদারের যোগসাজশ রয়েছে। বিভিন্ন স্থান থেকে ডাকাতি করা স্বর্ণালঙ্কার ডাকাত চক্রের মাধ্যমে বিক্রয় করা হয়ে থাকে।

উপরোক্ত বিষয়ে আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন। অদূর ভবিষ্যতে এরূপ সংঘবদ্ধ ডাকাত দলের বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোড়ালো অভিযান অব্যাহত থাকবে।