নিজের নামে ২০১টি ভুয়া ফেসবুক আইডি নিয়ে যা বললেন ওবায়দুল কাদের

জাতীয়

নিজস্ব প্রতিবেদক : ‘সম্প্রতি বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে আমার নামে ২০১টি ভুয়া আইডি দেখা যাচ্ছে। এসব ভুয়া আইডি থেকে কেউ উদ্দেশ্যমূলকভাবে বিভিন্ন বক্তব্য ও ছবি আপলোড করছে, যা আইনসিদ্ধ নয়’ এসন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


বিজ্ঞাপন

শনিবার (১ মে) সকালে ওবায়দুল কাদের তার সরকারি বাসভবনে নিয়মিত ব্রিফিংয়ে এসব কথা বলেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘প্রকৃতপক্ষে আমি যে আইডি ব্যবহার করছি সেটা ভেরিফায়েড ফেসবুক আইডি।’

এ সময় ওবায়দুল কাদের তার ভেরিফায়েড আইডি ছাড়া অন্য সব ভুয়া আইডি থেকে প্রচারিত বক্তব্য বা ছবি অথবা অন্য কোনো কমেন্ট থেকে বিভ্রান্ত না হওয়ার জন্য সবাইকে অনুরোধ জানান।

এর আগে গত ২৪ এপ্রিল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নামে ফেসবুকে ফেক আইডি খোলা হয়েছে।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের নামে ফেসবুকে ফেক আইডি থেকে অনেকে উদ্দেশ্যমূলকভাবে বিভিন্ন বক্তব্য ও ছবি আপলোড করছে, যা আইনগতভাবে শাস্তিযোগ্য অপরাধ।

সেখানে আরও বলা হয়, প্রকৃতপক্ষে তিনি যে ফেসবুক আইডি ব্যবহার করছেন সেটি ভেরিফায়েড ফেসবুক আইডি। ভেরিফায়েড আইডি ছাড়া অন্য সব ফেক আইডি থেকে প্রচারিত বক্তব্য, ছবি বা অন্য কোনো কনটেন্ট থেকে বিভ্রান্ত না হওয়ার জন্য জনগণকে অনুরোধ জানানো যাচ্ছে।