গ্যাস সিলিন্ডারের লিকজ থেকে বসতঘরে আগুন

সারাদেশ

অভয়নগর (যশোর) প্রতিনিধি : যশোরের অভয়নগরে গ্যাস সিলিন্ডারের লিকজ পাইপ থেকে বসতঘরে আগুনে পুড়ে গেছে সব কিছু। এই অগ্নিকান্ডের ঘটনায় কোনো হতাহতের ঘটনা না ঘটলেও লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। সিলিন্ডারের আগুনে পুড়ে গেছে দুইটি বসত ঘর ও একটি রান্নাঘর ও আসবাবপত্র।
অগ্নিকান্ডের ঘটনাটি ঘটেছে বুধবার (৫ মে) ভোররাতে উপজেলার দূর্গাপুর গ্রামের জাহাঙ্গীর আলমের বাড়ি।
বাড়ির মালিক জাহাঙ্গীর আলম বলেন, ভোররাতে তাঁর স্ত্রী সেহরির খাবার গরম করতে রান্নাঘরে যায়। এ সময় গ্যাসের চুলায় আগুন দেয়া মাত্র সিলিন্ডারে আগুন ধরে যায়। আগুনের তীব্রতায় প্রথমে রান্নাঘর এবং পাশাপাশি দুইটি বসতঘরে আগুন লেগে যায়। পরে নওয়াপাড়া ফায়ার সার্ভিসে খবর দেওয়া হয়।
এ ব্যাপারে নওয়াপাড়া ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার খান এহসান উল আলম জানান, দূর্গাপুর গ্রামের জাহাঙ্গীর আলমের বাড়িতে গ্যাস সিলিন্ডারের পাইপ লিকেজ হয়ে আগুনের সূত্রপাত হয়। আগুনে দুইটি বসতঘর, একটি রান্নাঘর, আসবাবপত্র পুড়ে গেছে। প্রায় এক ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে।
আশেপাশে কোনো পানির ব্যবস্থা ছিল না। পানিবাহি গাড়ীতে মজুদ থাকা ৪ হাজার ৩০০ লিটার পানি দিয়ে অনেক চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। আগুনে লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে। উদ্ধার করা হয়েছে প্রায় দুই লাখ টাকার মালামাল। তবে হতাহতের কোন ঘটনা ঘটেনি।


বিজ্ঞাপন