নাগরিক অধিকার আদায়ে কাজ করতে চান বীরমুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টু

রাজধানী রাজনীতি

ঢাকা-১৪ আসন

 

এস আর এম শহীদ : ঢাকা-১৪ আসনের প্রতিটি মানুষের নিরাপত্তা ও নাগরিক অধিকার আদায়ে কাজ করতে চান বীর মুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টু। তিনি আপদমস্তক একজন পরীক্ষিত রাজনীতিবিদ। ২০১৬ সাল থেকে আজ অব্দি শাহআলী আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করে আসছেন। স্বৈরাচারী এরশাদ সরকার বিরোধী আন্দোলনসহ বিএনপি-জামায়াত জোটের বিভিন্ন আন্দোলন বিরুদ্ধে সক্রিয়ভাবে অংশ গ্রহণ এবং আন্দোলনরত অবস্থায় বিএনপি-জামায়াত কর্তৃক পুলিশ দ্বারা নির্যাতিত হয়েছেন বিভিন্ন সময়। তারপরও অদম্য গতিতে চালিয়ে গেছেন তার রাজনৈতিক কর্মকান্ড। ঢাকা-১৪ আসনের প্রতিটি মানুষের মনের কোঠায় স্থান করে নিতে পরেছেন। রাজনীতির পাশাপাশি তিনি সামাজিক কর্মকা-ও করে যাচ্ছেন। মিরপুর ১ নং সেকশনস্থ শাহআলী থানাধীন মুক্তিযোদ্ধা সুপার মার্কেট এর চেয়ারম্যান হিসাবে দক্ষতা ও সুনামের সহিত দায়িত্ব পালন করছেন। মিরপুর ১ নং সেকশনস্থ শাহআলী থানাধীন মেকফেয়ার কোম্পানি লি. এর চেয়ারম্যান, মিরপুর ১ নং সেকশনস্থ শাহআলী থানাধীন হযরত শাহআলী বালিকা উচ্চ বিদ্যালয়ের-চেয়ারম্যান পদে অত্যন্ত দক্ষতা ও সুনামের সহিত দায়িত্ব পালন করছেন।
মুক্তিযুদ্ধের চেতনা মুজিব আর্দশে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সুনাম বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে নিরালস ভাবে। আপদমস্তক একজন পরীক্ষিত রাজনীতিবিদ বীরমুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টু ঢাকা-১৪ আসনের প্রতিটি মানুষের নিরাপত্তা ও নাগরিক অধিকার আদায়ে নির্বাচনী মাঠে রয়েছেন। তিনি আওয়ামী লীগের মনোনয়ন পেলে ঢাকা-১৪ আসনের প্রতিটি মানুষের নিরাপত্তা ও নাগরিক অধিকার আদায়সহ উন্নয়ন কর্মকা- অব্যাহত রাখবেন বলে গণমাধ্যমকর্মীদের জানান।
বীরমুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টুর রাজনৈতিক ক্যারিয়ার খুবই সমৃদ্ধ। তিনি ১৯৭০ ইং সালে বৃহত্তর মিরপুর থানা ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়ে সুনামের সহিত দায়িত্ব পালন করেন। ১৯৭১ ইং সালে মহান মুক্তিযুদ্ধে সক্রিয় ভাবে অংশগ্রহণ করেন। ১৯৭২ ইং সালে নিউ মডেল ডিগ্রি কলেজের ছাত্র সংসদ নির্বাচনে ছাত্রলীগ থেকে জিএস নির্বাচিত হয়ে সুনামের সহিত দায়িত্ব পালন করেন। ১৯৮৩ ইং সালে বৃহত্তর মিরপুর থানা মুক্তিযোদ্ধা কমান্ডার নির্বাচিত হয়ে দক্ষতা ও সুনামের সহিত দায়িত্ব পালন করেন। ১৯৯৩ ইং সালে ঢাকা সিটি কর্পোরেশন নির্বাচনে ৮নং ওর্য়াড আওয়ামী লীগ মনোনীত কমিশনার পদে জনগণের ভোটে নির্বাচিত হয়ে অত্যন্ত দক্ষতা ও সুনামের সহিত দায়িত্ব পালন করেন। ১৯৯৪ ইং সালে বৃহত্তর মিরপুর থানা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হয়ে দায়িত্ব পালন করেন। ছাত্র জীবন থেকেই মুজিব আর্দশে উজ্জীবিত হয়ে আওয়ামী লীগের একনিষ্ঠ সৈনিক হিসাবে রাজনীতিতে সংক্রিয়ভাবে অংশগ্রহণ! আরো জানা যায়, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন খাঁন পাঠান (ফারুক) বীরমুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টুর আপন খালাতো ভাই!
বীরমুক্তিযোদ্ধা আগা খাঁন মিন্টু জানান, মুক্তিযুদ্ধের চেতনা মুজিব আর্দশে উজ্জীবিত হয়ে প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে বাংলাদেশ আওয়ামী লীগের সুনাম বৃদ্ধিতে নিরালস ভাবে কাজ করে যাবেন। ঢাকা-১৪ আসনের প্রতিটি মানুষের নিরাপত্তা ও নাগরিক অধিকার আদায়ে মাঠে থাকবেন। আওয়ামী লীগের মনোনয়ন পেলে ঢাকা-১৪ আসনের প্রতিটি মানুষের নিরাপত্তা ও নাগরিক অধিকার আদায়সহ উন্নয়ন কর্মকান্ড অব্যাহত রাখার আশা ব্যক্ত করেন।


বিজ্ঞাপন