ফিলিস্তিনি সঙ্কট স্থায়ীভাবে শেষ করার আহ্বান

আন্তর্জাতিক

নিজস্ব প্রতিনিধি : জাতিসংঘের রাষ্ট্রদূত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি (জনসংযোগ) রাবাব ফাতিমা ফিলিস্তিনের দীর্ঘদিনের সঙ্কট নিরসনে আন্তর্জাতিক সম্প্রদায়কে জরুরি ও সিদ্ধান্তমূলক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানিয়েছেন। তিনি জাতিসংঘের সাধারণ পরিষদের সভাপতির সভাপতিত্বে গতকাল (২০ মে ২০২১) মধ্য প্রাচ্যের পরিস্থিতি ও ফিলিস্তিনের প্রশ্ন সম্পর্কিত যৌথ বিতর্ক অনুষ্ঠানে বক্তব্য রাখছিলেন।


বিজ্ঞাপন

রাষ্ট্রদূত ফাতেমা সাধারণ পরিষদে জানিয়েছিলেন যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের রাষ্ট্রপতি মাহমুদ আব্বাসের কাছে একটি চিঠিতে ফিলিস্তিনের নিরীহ বেসামরিক নাগরিকদের সহিংসতা ও ঘৃণ্য আচরণের নিন্দা করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্ধৃত করে তিনি ১৯ Jerusalem67 সালের পূর্ব জেরুজালেমের রাজধানী হিসাবে পূর্ব-সীমান্তের ভিত্তিতে একটি স্বাধীন স্বদেশের জন্য ফিলিস্তিনের জনগণের অবিচ্ছেদ্য অধিকারকে উপলব্ধি করার ক্ষেত্রে বাংলাদেশের অদম্য প্রতিশ্রুতি পুনরুদ্ধার করেছিলেন।

জেনারেল অ্যাসেমব্লির তীব্র আহ্বানে বাংলাদেশ রাষ্ট্রদূত ইস্রায়েলি আগ্রাসন অবিলম্বে বন্ধ করার এবং দখলদার ইস্রায়েলীয় বাহিনীর দ্বারা নির্বিচারে সহিংসতা ও নৃশংসতার বুদ্ধিহীন চক্রের পুনর্বিবেচনার অনুরোধ জানান। রাষ্ট্রদূত ফাতেমা ফিলিস্তিনের সঙ্কট ও এই অঞ্চলে শান্তির এক সুদৃ ,়, ন্যায়বিচার ও স্থায়ী সমাধানের দিকে কিছু অগ্রাধিকারের কথা তুলে ধরেন, যার মধ্যে অন্তর্ভুক্ত ছিল, সংস্থার মূল কারণগুলি মোকাবেলায় আন্তর্জাতিক সম্প্রদায়ের সত্যিকারের প্রচেষ্টা এবং কর্তৃক সনদের দায়িত্ব পালনের জন্য সিকিউরিটি কাউন্সিল এবং সাধারণ পরিষদ নিষ্ক্রিয়তার সংস্কৃতি ঘুরিয়ে দেওয়ার জন্য এবং আন্তর্জাতিক মানবাধিকার এবং মানবিক আইন সংক্রান্ত সমস্ত আইন মেনে চলা এবং 23৩৪ (২০১)) সহ জাতিসংঘের প্রাসঙ্গিক প্রস্তাবগুলি কার্যকর করে enforce তিনি রোড ম্যাপ, আরব পিস ইনিশিয়েটিভ এবং কোয়ার্টেটের প্রচেষ্টার শীঘ্রই বাস্তবায়ন নিশ্চিত করতে সকল প্রাসঙ্গিক অভিনেতাদের সাথে জড়িত থাকার আহ্বান জানান। ফিলিস্তিনি জনগণের মানবিক প্রয়োজনের তাগিদ জরুরিভাবে পূরণ করতে হবে বলে জোর দিয়ে রাষ্ট্রদূত ফাতেমা ইউএনআরডাব্লুএর সক্ষমতা আরও জোরদার করার পরামর্শ দিয়েছিলেন। দখলদার ইস্রায়েলীয় বাহিনীর জবাবদিহিতা নিশ্চিত করার গুরুত্বকে বোঝার সাথে সাথে তিনি বলেছিলেন যে মধ্যপ্রাচ্যে ন্যায়বিচার ও স্থায়ী শান্তির গ্যারান্টি দেওয়ার দিকে এটি প্রথম পদক্ষেপ হতে পারে।

জাতিসংঘের শতাধিক সদস্য রাষ্ট্র দিনব্যাপী এই যৌথ তর্ক-বিতর্কে অংশ নিয়েছিল, যেটিকে জাতিসংঘের মহাসচিব ও সাধারণ পরিষদের সভাপতিও সম্বোধন করেছিলেন। সমস্ত বক্তারা ফিলিস্তিনের ভূখণ্ডে অবিলম্বে যুদ্ধবিরতি এবং ফিলিস্তিনি সঙ্কটের জরুরি সমাধানের আহ্বান জানান।

ফিলিস্তিন প্রশ্নে পর্যালোচনা স্বাভাবিক উপায়ে পর্যালোচনা
ফিলিস্তিনি অঞ্চলের স্থিতি স্থিতির সমাধান আন্তর্জাতিক পর্যায়ের মাতৃসূত্র প্রতিবেদনের আহ্বান জানুন বাংলাদেশ

সুদী ঠাঁই সময় চলমান ফিল্মেস্ট্রিস্টেশন পর্যায়ের অবস্থান স্থায়ীভাবে সমাধান করা এবং জলত্তল্লুক্ট পরীক্ষা আন্তর্জাতিক পর্যালোচনা শিশুর প্রতিবেদন আহ্বান জানা যায়নি অবস্থান অবস্থান প্রতিনিধি রাষ্ট্রদূত রাবাব ফাতিমা। আজকের মধ্যবর্তী পরিস্থিতি এবং ফিলিস্তিনীর প্রশ্নে সাধারণ মানুষেরা আহত হয়েছিলেন এক পর্যায়ের আলোচনার ঘটনা সরবরাহকারী আহ্বানকে জানিয়েছেন তিনি।

শিশুরা বাল্যকণ্ঠে অবৈধভাবে নগরীর নাগরিকদের আশ্রিত নগরীর আশ্রিত নগরীর আশ্রিত নাগরিক তত্ত্বাব্রতী সহিংসতার তরতর কাণ্ডে আগমন ঘটেছে ১৯৯৬৭ সালে সীমানা নির্ধারিত স্থানে রাষ্ট্রপতির প্রতিষ্ঠাতা পলিটিকালীন জনগণের আধ্যাত্মিক অবস্থানের রক্ষাকারী প্রতিবেদনের দায়িত্বে থাকা বিশিষ্ট ব্যক্তিবর্গের বক্তব্য প্রকাশ করেন।

স্থায়ী প্রতিনিধি অবিলম্বে ইস্রায়েলি স্বাস্থ্যকর বন্ধের আহ্বানকে অবহিত করা হয়েছে এবং মুখোমুখি হয়েছে এই অবিচালিত অনুষ্ঠান সহিংসতার প্রতিবেদনের তথ্য জানিয়েছে। মধ্যপ্রাচ্য অঞ্চলে প্রতিষ্ঠিত এবং ফিলিস্তিনে উপন্যাস, পার্সেন্ট এবং টেকসই সমাধানের কিছুটা আগমন ঘটেছিল বিষয়বস্তুতে। এটির মধ্যে বেশ কয়েকটি হল: আন্তর্জাতিক পর্যায়ের স্থানগুলি পর্যবেক্ষণের মূল কারণ হিসাবে গবেষণা করা উচিত; নিরাপত্তা নিরাপত্তা ও সাধারণ দর্শনের উপর নির্ভর করে; ‘যদি কোন পদক্ষেপ নেওয়া যায় না এবং সবসময়ে আন্তর্জাতিক আন্তর্জাতিক আইন ও পর্যালোচনা করা হয় ২৩৩৪ (২০১৬) সহ যুদ্ধক্ষেত্রের পরিস্থিতি বিবেচনা করা উচিত ইস্রায়েলের শেষ পর্যালোচনা করা। প্রতিষ্ঠানের রোডম্যাপ এবং মধ্যপ্রাচ্য প্রক্রিয়া প্রক্রিয়া দ্রুত বাস্তবায়ন বিষয়সূচী যোগাযোগের সাথে যোগাযোগ করা আরও নিবিড়ভাবে সংঘবদ্ধ আহ্বানের তথ্য রাষ্ট্রদূত ফাতেমা। ফিলিস্তিনী জনসাধারণের চিকিত্সাগুলি মিটিংয়ের প্রতিবেদন জোরো ফিলিস্তিনী শরণার্থীর চতুষ্পদ চতুষ্পর্শকী রিলিফ ফান্ড (আনুয়া) এর স্থান পর্যবেক্ষণকারী উপরের চিত্তবিন্যাস করেছেন তিনি। বিক্ষোভ ইস্রায়েলি আধ্যাত্মিক পরিস্থিতি বিবেচনার বিষয়বস্তু পর্যবেক্ষণ তিনি তিনি মধ্যপ্রাচ্য স্থায়ী অবস্থান এবং স্থিতিস্থাপিত হয়েছে প্রথম পদক্ষেপ।

একেশোরো পর্যালোচনা প্রশাসনের দিনব্যাপী চলমান এই আলোচনার অংশটি নিয়েছেন। রাষ্ট্রের প্রতিনিধি নাওয়াসারদের আরও পর্যবেক্ষণ করা হয়েছে মহাসচিব ও পর্যটন সাধারণ পর্যালোচনাগুলি। ফিলিস্তিন ফিলিস্তিনী ভূখন্ডে অনতিবিলম্বে দুর্ঘটনা এবং ফিলিস্তিনী সংযোগের কোড আশু সমাধান আহ্বানকে অবহিত করা হয়েছে।