মোহাম্মাদপুরে নিষিদ্ধ জঙ্গী সংগঠন লিফলেটসহ গ্রেফতার ১

অপরাধ

 

নিজাম উদ্দিন : র‌্যাব-২ এর অভিযানে রাজধানীর মোহাম্মদপুর থানা এলাকা থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসার আল ইসলামের দাওয়াতী বিভাগের ১ জন সক্রিয় সদস্য উগ্রবাদী বই ও লিফলেটসহ গ্রেফতার করা হয়েছে।


বিজ্ঞাপন

জঙ্গীবাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণের প্রত্যয় নিয়ে প্রতিষ্ঠালঘ্ন থেকেই দৃঢ় অবস্থানে আছে এলিট ফোর্স র‌্যাব বাহিনী। র‌্যাবের তৎপরতার কারণে সারাদেশে বোমা বিস্ফোরণসহ বিভিন্ন সময়ে নাশকতা সৃষ্টিকারী জঙ্গী সংগঠন সমূহের শীর্ষ নেতা থেকে শুরু করে বিভিন্ন স্তরের নেতা কর্মীদেরকে গুরুত্বপূর্ণ অভিযান পরিচালনার মাধ্যমে গ্রেফতার করে আইনের আওতায় আনা সম্ভব হয়েছে। র‌্যাব ইতিমধ্যে জঙ্গীবাদে জড়িয়ে পড়া বা ধারণায় উদ্ভুদ্ধ বেশ কিছু যুবককে সুপথে ফিরিয়ে আনা বা স্বাভাবিক জীবনে ফিরিয়ে আনার ব্যবস্থা করেছে। জঙ্গী দমনে বাংলাদেশের সফলতা আন্তর্জাতিক পরিমন্ডলে বেশ প্রশংসিত।

গতকাল এক গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-২ এর জঙ্গি প্রতিরোধ সেলের একটি আভিযানিক দল গত ২০/০৫/২০২১খ্রিঃ তারিখ ৮ঃ২৫ ঘটিকায় রাজধানীর মোহাম্মদপুর থানাধীন তাজমহল রোডস্থলে মোহাম্মদপুর ঈদগাহ মাঠ এলাকায় অভিযান পরিচালনা করে নিষিদ্ধ জঙ্গি সংগঠন ‘আনসার আল ইসলামের’ সদস্য মোঃ সৈয়াবুর রহমান কাওসার(২১), জেলা-নোয়াখালী’কে গ্রেফতার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদ ও আসামীর নিকট হতে উদ্ধারকৃত মোবাইল পর্যালোচনা করে দেখা যায়, সে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও সরকার বিরোধী এবং ধর্মীয় উস্কানীমূলক, উগ্রবাদী বিভিন্ন পোষ্ট প্রচার করাসহ উগ্র ইসলামী জঙ্গীবাদী বই ও প্রচারপত্র নিজের দখলে রেখে ও প্রচার করে নতুন সদস্যদের দলভুক্ত করাসহ বিভিন্ন কার্যক্রম পরিচালনা করে আসছিল। তার সঙ্গে থাকা উগ্র জঙ্গিবাদ বিষয়ক বই, পুস্তিকা, লিফলেট ও মোবাইল হতে প্রাপ্ত তথ্য মোতাবেক জঙ্গিবাদের সাথে জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। গ্রেফতারকৃত আসামীর নিকট হতে প্রাপ্ত তথ্য যাচাই বাছাই করে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠনের বাকি সদস্যদের গ্রেফতারের চেষ্টা অব্যহত আছে। গ্রেফতারকৃত আসামীর বিরুদ্ধে আইনগত ব্যাবস্থা প্রক্রিয়াধীন।

দেশের যেকোনো উগ্রবাদীদের কঠোর হস্তে দমন করা হোক এমনটাই সাধারণ জনগণের দাবি। বাংলাদেশ অন্যান্য আইনশৃঙ্খলা বাহিনীর মতোই এলিট ফোর্স সদ্য সজাগ সবসময় যেকোনো অশুভ শক্তি কে পরাস্ত করতে দৃঢ় চেষ্টা চলমান।